• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ব্যারিস্টার মঈনুল হোসেন রাজনৈতিকভাবে চরিত্রহীন: তোফায়েল আহমেদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ অক্টোবর ২০১৮, ২০:১২

ব্যারিস্টার মঈনুল হোসেন রাজনৈতিকভাবে চরিত্রহীন। কারণ তিনি ৭১ এর খুনি, লুণ্ঠনকারী, ধর্ষকদের প্রশংসা করেছেন। ৭৫ এর খুনিদের সঙ্গে রাজনৈতিক আঁতাত করেছেন। তাই তিনি অবশ্যই রাজনৈতিকভাবে চরিত্রহীন। বললেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সোমবার দুপুরে সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাটের সঙ্গে আলোচনা শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, জামায়াতের অনুষ্ঠানে গিয়ে শিবিরের প্রশংসা করার বিষয়ে ব্যারিস্টার মঈনুলকে প্রশ্ন করাতেই তিনি সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলেছেন।

তিনি বলেন, ব্যারিস্টার মঈনুল একজন ব্যারিস্টার ও শিক্ষিত মানুষ হয়ে একজন সম্মানিত নারী সংবাদকর্মীকে যে ভাষায় আক্রমণ করেছেন তা নিন্দনীয়। এ ঘটনায় দেশে ৫৫ জন সম্পাদক নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন। দেশের সর্বত্র নিন্দার ঝড় বইছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, কোনো রাজনৈতিক দলকে বাদ দিয়ে আওয়ামী লীগ নির্বাচন করতে চায় না। আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের সকল রাজনৈতিক দল অংশগ্রহণ করবে।

তোফায়েল আরও বলেন, দেশের সংবিধান মোতাবেক আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন স্বাধীনভাবে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করবে। বর্তমান সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় থাকবে। এ সময় সরকার শুধু রুটিন ওয়ার্ক করবে। কোনো দলকে বাদ দিয়ে আমরা নির্বাচন করতে চাই না।

তোফায়েল আহমেদ বলেন, ড. কামাল হোসেনের নেতৃত্ব মেনে নিয়ে বিএনপি নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছে। কামাল হোসেনের সক্ষমতা সম্পর্কে দেশবাসী জানে। বিএনপি খুনিদের দল হিসেবে প্রমাণিত। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় তা প্রমাণ হয়েছে। তাদের সঙ্গে হাত মিলিয়ে ড. কামাল হোসেন সফল হতে পারবেন না।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের বড় ব্যবসায়ীক অংশীদার। বাংলাদেশের তৈরি পোশাকের সবচেয়ে বড় রপ্তানি বাজার মার্কিন যুক্তরাষ্ট্র। বাংলাদেশে এখন ৩০০ এর বেশি গ্রিন ফ্যাক্টরি রয়েছে। বিশ্বের এক নম্বর ডেনিম ফ্যাক্টরি এখন বাংলাদেশে।

এসময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শুভাশীষ বসু ও বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুন্সী সফিউল হকসহ সিনিয়র কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংসদ অধিবেশন বসবে ২ মে
সংসদ ভবনে ঈদ জামাত অনুষ্ঠিত
পছন্দের এপিএস পেলেন ডেপুটি স্পিকার ও মাশরাফী
ফ্রান্সের উদ্দেশ্যে স্পিকারের ঢাকা ত্যাগ
X
Fresh