• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচন কমিশনে বিভক্তি একেবারেই হাস্যকর: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ অক্টোবর ২০১৮, ১৫:২৩

নির্বাচন কমিশনে বিভক্তির বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কমিশনের ভেতরে মতামতের বিষয়টি গোপনীয়। তারপরও তাদের মধ্যে মতবিরোধ থাকতে পারে। এটাই তো গণতন্ত্রের বিউটি। নির্বাচন কমিশনে বিভক্তি বিষয়টি একেবারেই হাস্যকর।

রোববার দুপুরে রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘কার্যকর ট্র্যাফিক ব্যবস্থাপনা: দেশের সার্বিক উন্নয়নের অনুঘটক’শীর্ষক গোলটেবিল বৈঠকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব দলকে সমাবেশের অনুমতি দেয়ার নির্দেশ দিলেও পুলিশ কেন সিলেটে ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি দিচ্ছে না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, অনুমতি নিয়ে নাটক করা তাদের পুরনো অভ্যাস। এর আগে তারা সোহরাওয়ার্দী উদ্যানে ঠিকই অনুমতি পেয়েছিল। কিন্তু এটা নিয়ে নাটক করতে দ্বিধা করেনি। অনুমতির ইশারা পুলিশ তাদের অলরেডি দিয়ে দিয়েছে।

ইশারা দেয়া হলেও সরাসরি কিছু জানানো হয়নি কেন এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, এখানে বড় বড় নেতারা যাবেন, তাদের নিরাপত্তার বিষয় রয়েছে। পুলিশ একটু খতিয়ে দেখছেন। কিন্তু অনুমতির বিষয়ে তারা কিন্তু ইঙ্গিতও পেয়েছেন। অফিসিয়াল চিঠি দেয়ার আগ পর্যন্ত অহেতুক তারা নাটক করবে। এটা তাদের পুরনো অভ্যাস।

কাদের বলেন, আমারতো প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। তিনি বলেছেন সভা-সমাবেশ তারা যেখানেই করতে চায় তাদের কোনও বাধা নিষেধ থাকবে না, থাকার কথাও না।

তিনি বলেন, সড়কে ৯০ ভাগ দুর্নীতি কমাতে সক্ষম হয়েছি। তারপরও অনেক সময় সড়ক বানানোর তিন মাসের মধ্যে সামান্য বৃষ্টিতে রাস্তা নষ্ট হয়ে যাচ্ছে। চুরি-চামারি যে হচ্ছে না, তা নয়। এসব চুরি-চামারি কমানোর জন্য সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আপনি যেদিকে যাবেন বাংলাদেশে বিপুল কর্মযজ্ঞ দেখবেন। আমরা ভালো করছি। আমাদের দেশে পলিটিক্স যদি সঠিক হয়, পলিটিশিয়ানরা যদি রাইট থাকে তবে সব সেক্টর ঠিক হয়ে যাবে।

আরও পড়ুন :

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম ধাপের উপজেলা ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলে ব্যবস্থা নেওয়া হবে : ইসি আলমগীর
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার থেকে ভোটগ্রহণ
তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট
X
Fresh