• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভেঙে গেল বিকল্পধারা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ অক্টোবর ২০১৮, ১৪:৪৪

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেয়া আর না দেয়া নিয়ে ভাঙন দেখা দেয় বিকল্পধারায়। এ কারণে দল থেকে বেরিয়ে গেছেন কয়েক জন নেতা। গত শনিবার শাহ আহম্মেদ বাদল ও জানে আলমকে বিকল্পধারা থেকে বহিষ্কার করেন বি. চৌধুরী।

আজ ( শুক্রবার) জাতীয় প্রেসক্লাবে দল থেকে এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, আবদুল মান্নান ও মাহি বি চৌধুরীকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি করেছে একটি অংশ। তারা নিজেদের মূল বিকল্পধারা বলে দাবি করেছেন।

এ অংশের সভাপতি করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক নুরুল আলম ব্যাপারী এবং মহাসচিব হয়েছেন শাহ আহম্মেদ বাদল। এই অংশটি জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে থাকছে।

ফলে বি. চৌধুরীর বিকল্পধারা যুক্তফ্রন্টে আর নুরুল আলমের বিকল্পধারা ঐক্যফ্রন্টে থাকবে।

বিএনপিকে নিয়ে গঠিত কামালের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টে যোগ না দেওয়ার পর তার বিরোধিতা করেছিলেন বিকল্প ধারার নেতা বাদল।

শাহ আহমেদ বাদল জানান, গত বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলন করার জন্য বরাদ্দ নেন। একটি অদৃশ্য শক্তির হস্তক্ষেপে তাদের বরাদ্দ বাতিল করা হয়। আর সে কারণে তারা প্রেসক্লাব চত্বরে সংবাদ কর্মীদের ডেকে এই ভাঙনের কথা জানিয়ে দেন।

তিনি বলেন, গঠনতন্ত্রের ৫/২ ধারা অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (সভাপতি), আবদুল মান্নান (মহাসচিব) ও মাহি বি চৌধুরীকে (যুগ্ম মহাসচিব) দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

নতুন কমিটির সভাপতি অধ্যাপক নুরুল আমিন বলেন, বর্তমান কমিটির মহাসচিব আব্দুল মান্নানকে দুদক তলব করেছে যা পত্রপত্রিকার মাধ্যমে জেনেছি। কোনও দুর্নীতিগ্রস্ত ব্যক্তি বিকল্পধারার সাংগঠনিক পদে থাকতে পারবেন না।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh