• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যদিয়ে আন্দোলন আরও বেগবান হবে : ২০ দলীয় জোট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ অক্টোবর ২০১৮, ২২:৫০

জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের মধ্যদিয়ে আগামী দিনে জনগণের আন্দোলন আরও বেগবান হবে। একইসঙ্গে এই সরকার জনগণের ন্যায়সঙ্গত দাবি মেনে দেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের অনুষ্ঠানে ব্যাপারে তাদের যে দায়িত্ব তা পালন করবে। বললেন ২০ দলীয় জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার রাত ৮টায় রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। সন্ধ্যা পৌনে ৭ টার দিকে বৈঠকটি শুরু হয়।

নজরুল ইসলাম খান বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট ঘোষিত দাবি ও লক্ষ্যগুলো নিয়ে জোটের বৈঠকে পর্যালোচনা করেছি। আলোচনা করে ২০ দলীয় জোট একমত হয়েছে, একটি স্বৈরাচারী সরকারকে হটিয়ে বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ক্ষেত্রে একটা অগ্রগতি হয়েছে। সেজন্য আমরা এই ফ্রন্টকে স্বাগত জানিয়েছি।

তিনি বলেন, বৈঠকে তেমন কোনও বিষয় নিয়ে আলোচনা হয়নি। তবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জোটের নেতাদের আশস্ত করেছেন যে, জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে নির্বাচনের বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়ার আগে জোটকে আগে জানানো হবে।

নজরুল ইসলাম খান বলেন, ফ্রন্টের যে দাবি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, সংসদ ভেঙে দেওয়া ও খালেদা জিয়াকে মুক্তিসহ সকল দাবি মানতে হবে। আশা করি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে সরকারের যে দায়িত্ব রয়েছে তা তারা পালন করবে।

তিনি আরও বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠকে বলেছেন মঙ্গলবার জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বৈঠকের পর আবার ২০ দলীয় জোটের বৈঠক হবে। সেখানে আগামী দিনের কর্মসূচি ও নির্বাচনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

জাতীয় ঐক্য ফ্রন্টের পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি তোলায় এ জোটের নেতাদের ২০ দলীয় জোট ধন্যবাদ জানিয়েছেন বলেও যোগ করেন নজরুল ইসলাম খান।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে জোটের শরিক দল জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাওলানা আব্দুল হালিম, বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহম্মদ ইবরাহিম, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদসহ অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

এমসি / জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh