• ঢাকা বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

২১ আগস্ট গ্রেনেড হত্যা মামলার রায় উদ্দেশ্যপ্রণোদিত : রিজভী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ অক্টোবর ২০১৮, ১৬:০৯ | আপডেট : ১১ অক্টোবর ২০১৮, ১৯:৫২
২১ আগস্ট গ্রেনেড হত্যা মামলার রায় উদ্দেশ্যপ্রণোদিত। একতরফা নির্বাচন করার জন্য এই রায় একটি কারসাজি। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলায় গতকাল যে সাজা দেয়া হয়েছে তা ‘স্টেট স্পনসর্ড জাজমেন্ট’। বিএনপিকে পরিকল্পিতভাবে ধ্বংস করার জন্যই সরকারের বিশেষ ব্যক্তির মনোবাঞ্ছা পূরণে এই রায়।

রিজভী অভিযোগ করেন, ২১শে আগস্ট বোমাহামলা মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ ও উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের ফাঁসানোর জন্য রাষ্ট্রযন্ত্রকে কি নির্মমভাবে ব্যবহার করা হয়েছিল, সে সম্পর্কে আপনাদেরকে ইতোপূর্বে অবহিত করেছি। হাত-পায়ের নখ তুলে নিয়ে অকথ্য শারীরিক নির্যাতনের মাধ্যমে সম্পূরক জবানবন্দি নেয়া হয়েছিল।

রিজভী দাবি করেন, বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করার জন্যই কারও ইচ্ছা পূরণে গতকাল এই রায় দেয়া হয়েছে। কিন্তু জনগণ এই রায় প্রত্যাখ্যান করেছে।

গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়ে রিজভী বলেন, নেতাকর্মীদেরকে গ্রেপ্তার, মিথ্যা মামলা দায়ের, রিমান্ডে নিয়ে নির্যাতন এবং বাসায় বাসায় তল্লাশির নামে পুলিশি তাণ্ডবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করছি। বাসায় বাসায় পুলিশি তাণ্ডব বন্ধেরও জোর দাবি জানাচ্ছি।

 

আরও পড়ুন : 

এমসি/জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়