• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এখনই তারেক রহমানের নামে ইন্টারপোলে রেড নোটিশ করা উচিত: জয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ অক্টোবর ২০১৮, ২১:৩১

বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ফেরত দিতে যুক্তরাজ্যকে অনুরোধ করা উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বুধবার তার ভেরিফাইড ফেসবুক পেজে এ মন্তব্য করেন।

ফেসবুক স্ট্যাটাসে জয় বলেন, `রাজাকার, যুদ্ধাপরাধী জামায়াত নেতাদের শাস্তি দিতে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হয়েছে, বিচারে লেগেছে ৪২ বছর। ১৯৭৫ সালের ১৫ই আগস্টের নৃশংস হামলায় আমার পরিবারের সদস্যদের হত্যার বিচার পেতে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হয়েছে, লেগেছে ৩৪ বছর’।

প্রধানমন্ত্রী পুত্র বলেন, `আজ ১৪ বছর পরে আমার মা ও আইভি রহমানসহ আমার আরো অনেক কাছের মানুষদের হত্যার উদ্দেশ্যে চালানো ২১ আগস্টের গ্রেনেড হামলার বিচার পেতে যাচ্ছি আমরা’।

তিনি আরো বলেন, `আমাদের সরকারের উচিত এখনই তারেক রহমানের নামে আবার নতুন করে ইন্টারপোলের রেড নোটিস জারি করা, এবার খুন ও সন্ত্রাসবাদের জন্য। তাকে ফেরত দিতে যুক্তরাজ্যকে অনুরোধ করাও উচিত আমাদের’।

সজীব ওয়াজেদ জয় বলেন, `যুক্তরাজ্যের সাথে আমাদের কোন বহিঃসমর্পন চুক্তি নেই। কিন্তু জাতিসংঘ সনদ অনুযায়ী অন্য কোন সদস্য দেশের অনুরোধে শাস্তিপ্রাপ্ত আসামিদের সমর্পন করতে পারে। যুক্তরাজ্য সম্প্রতি চারজন সন্দেহভাজন আইএস সদস্যকে মৃত্যুদণ্ড হতে পারে জেনেও যুক্তরাষ্ট্রের হাতে তুলে দিয়েছে’।

আরও পড়ুন :

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh