• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানকে ফাঁসাতে চাচ্ছে সরকার : মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ অক্টোবর ২০১৮, ২১:২২

ফরমায়েশি আদেশের মাধ্যমে সরকার ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও দলীয় নেতাদের ফাঁসাতে চাচ্ছে। বললেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

সোমবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার যত ষড়যন্ত্রই করুক সকল ষড়যন্ত্রকে বিএনপির পক্ষ থেকে মোকাবেলা করা হবে। জনবিচ্ছিন্ন সরকারের সব ষড়যন্ত্র রুখে দেবে জনগণ।

ব্যারিস্টার মওদুদ বলেন, বহুল আলোচিত ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার রায়ের দিন ধার্য করা হয়েছে আগামী ১০ অক্টোবর, যা বাংলাদেশের এ যাবতকালের সবচেয়ে আলোচিত রাজনৈতিক মামলা। বিএনপি এমন একটি সময়ে এই প্রেস কনফারেন্সের আয়োজন করেছে যখন বাংলাদেশের বিচারব্যবস্থা, ন্যায়বিচারের ধারণা এবং বিচারকদের ওপর ক্ষমতাসীন দলের নগ্ন হস্তক্ষেপের সুনির্দিষ্ট প্রমাণ দেশে-বিদেশে প্রকাশ করেছেন সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। সিনহার প্রকাশিত তথ্য-উপাত্তের ভিত্তিতে বিচারাঙ্গনের অন্দরমহলে কালো থাবা নিয়ে বিএনপি শঙ্কিত। কারণ, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সরকার তার অসৎ উদ্দেশ্য বাস্তবায়নের জন্য তারেক রহমানসহ সকল আসামির বিরুদ্ধে ফরমায়েশি রায়ের মাধ্যমে ন্যায়বিচার থেকে তাদের বঞ্চিত করার সর্বপ্রকার অপচেষ্টায় লিপ্ত।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর বিএনপি নেতৃত্ব সংকটে পড়বে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্য উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, ওবায়দুল কাদেরের এহেন বক্তব্যের পর যেকোনও ব্যক্তি ধারণা করতে পারেন যে মামলায় রায় কি হতে পারে। এ থেকেই বোঝা যায় আদালতের ওপর সরকারের নিয়ন্ত্রণ কতটা। অতএব আমরাও প্রস্তুত। মিথ্যা মামলার সব ষড়যন্ত্র এবার রুখে দেবে বিএনপি।

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দীন চৌধুরী, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খানসহ বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
X
Fresh