• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পুলিশ বলেছে ২৭ নয়, ২৯ তারিখে জনসভা করেন : মির্জা ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ সেপ্টেম্বর ২০১৮, ২০:২৬

আমরা ২৭ তারিখ জনসভা করতে চেয়েছি, সে জন্য পুলিশকে চিঠিও দেয়া হয়েছে। কিন্তু পুলিশ আমাদের বলেছে, আপনারা ২৭ তারিখ নয়, ২৯ তারিখ করেন। এখন শুনছি, সেদিন মহানগর নাট্যমঞ্চে আওয়ামী লীগের একটা প্রোগ্রাম আছে। এটার কারণে আসলে আমাদের জনসভা করতে কী সমস্যা, আমার বুঝে আসে না। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ(বুধবার) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগামী ২৯ তারিখ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি জনসভা করবে। সেটি কেন্দ্র করে এরই মধ্যে সরকারি দল বিভিন্ন কথা বলছে, যা অত্যন্ত দুঃখজনক। জনসভায় হবে আমাদের নীতিনির্ধারণী বক্তব্য।

বিএনপির মহাসচিব বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ফাঁসানোর ষড়যন্ত্র চলছে। মামলাটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এ মামলায় তারেক রহমান ও বিএনপির কয়েকজন সিনিয়র নেতাকে জড়ানো হয়েছে। আমরা স্পষ্ট করে বলছি, এ হামলায় কোনোভাবেই বিএনপি জড়িত ছিল না। এ মামলায় মুফতি হান্নানকে ২৪০ দিন রিমান্ডে এনে জোর করে স্বীকারোক্তি আদায় করিয়েছে। পরে তিনি আদালতে বলেছেন, তাকে জোর করে স্বীকারোক্তি আদায় করানো হয়েছে।

ফখরুল বলেন, গ্রেনেড হামলা মামলায় শেখ হাসিনার যে গাড়িটি গুলিবিদ্ধ হয়েছে, তিনি এফবিআইকে গাড়িটি দিয়ে তদন্তে সহযোগিতা করেননি। এমনকি ভারতের এক পত্রিকায় তিনি বলেছিলেন, এ হামলার সঙ্গে সেনাবাহিনী জড়িত। এ মামলায় ষড়যন্ত্র করে কোনও রায় দিলে দেশের জনগণ তা মেনে নেবে না।

সংবাদ সম্মেলনে দলের ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল হাই, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকনসহ সিনিয়র নেতাকর্মীরা অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আগামী নির্বাচনে অংশ না নিলে বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে যাবে’
সরকার দেশে নব্য বাকশাল কায়েম করেছে : মির্জা ফখরুল
‘সরকার চোরাবালিতে দাঁড়িয়ে, যেকোনো সময় ডুবে যাবে’
উপজেলা নির্বাচন ঘিরে দূরত্ব বাড়ছে বিএনপির কেন্দ্র ও তৃণমূলে 
X
Fresh