• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঐক্যে আসতে হলে জামায়াতকে ছাড়তে হবে বিএনপির: মাহি বি চৌধুরী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২৩:১৬

বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী বলেছেন, স্বাধীনতাবিরোধী দল বা ব্যক্তির সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কোনও ঐক্য হতে পারে না। বিএনপির সঙ্গে আমরা জাতীয় ঐক্য চাই। তবে ঐক্যে আসতে হলে বিএনপিকে অবশ্যই জামায়াতকে ছেড়ে আসতে হবে।

মঙ্গলবার রাতে ঢাকার বারিধারায় বিকল্প ধারা সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বাড়িতে এক বৈঠক হয়। বৈঠকের পরে সাংবাদিকদের এসব কথা বলেন মাহি বি চৌধুরী।

এদিকে বৈঠক শেষে বি চৌধুরী বলেন, আমাদের জাতীয় ঐক্য প্রক্রিয়ার মধ্যে আমরা বিএনপির অনেক কাছাকাছি এসেছি। আজকের বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রতিনিধি ইকবাল হাসান মাহমুদ টুকু পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন। আমরা দ্রুত একটা লিয়াজোঁ কমিটি করবো। এ ব্যাপারে আজকের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। বিএনপির প্রস্তাব অনুসারে আমরা ২৯ তারিখের পরে এই লিয়াজোঁ কমিটি করব। কারণ তারা ২৯ সেপ্টেম্বর জনসভার মাধ্যমে আমাদের সাথে ভবিষ্যৎ প্রক্রিয়া কী হবে এবং তাদের নীতি সম্পর্কে বিবৃতি দেবেন।

যুক্তফ্রন্টের শরিক দল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা সব দলকে সঙ্গে নিয়ে সমন্বিতভাবে এগোতে চাই। নয়-ছয় করে ঐক্য করতে চাচ্ছি না। তাই বিএনপির সমাবেশের পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

তিনি আরও বলেন, ৩০ সেপ্টেম্বর জাতীয় ঐক্য ও যুক্তফ্রন্ট একসঙ্গে ময়মনসিংহে জনসভা করবে। ওই সমাবেশে স্বৈরাচারী সরকারকে হটাতে গৃহীত পদক্ষেপ সম্পর্কে জানানো হবে।

বৈঠকে বিএনপির মহাসচিবের প্রতিনিধি ও চেয়ারপারসনের উপদেষ্টা ইকবাল হাসান মাহমুদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপিত আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক, জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেনের প্রতিনিধি হিসেবে ঐক্য প্রক্রিয়ার সদস্যসচিব আ ব ম মোস্তফা প্রমুখ অংশ নেন।

অসুস্থতার কারণে ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন বৈঠকে অংশ নেননি।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh