• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

নির্দলীয় সরকারের দাবি গণতন্ত্রকে ডোবানোর পাতা ফাঁদ: তথ্যমন্ত্রী

কুষ্টিয়া প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৬

বিএনপির সাথে সদ্যঘোষিত জাতীয় ঐক্যের নেতাদের ৫ দফা দাবি প্রসঙ্গে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন- সদ্যঘোষিত জাতীয় ঐক্যের নেতাদের নির্দলীয় সরকারের দাবি ও শেখ হাসিনার পদত্যাগের দাবি এসব বাংলাদেশের গণতন্ত্রকে ডোবানোর জন্য একটি পাতা ফাঁদ; এই চোরাবালিতে যদি কেউ পা রাখে তাহলে গণতন্ত্রও ডুববে, দেশও ডুববে।

আজ রোববার দুপুরে কুষ্টিয়া সার্কিট হাউসে প্রশাসন ও রাজনৈতিক নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন- বিএনপি-জামায়াতের দুষ্কর্মকে আড়াল করতে রক্ষা করার ঢাল হিসেবে ব্যবহার হতে গিয়ে ড. কামাল হোসেন নিজের মুখোশ খুলে ফেললেন। ড. কামাল হোসেন ও বি চৌধুরীরা বিএনপি-জামায়াতের দুষ্কর্মকে আড়াল করা এবং বিএনপি-জামায়াতকে পুনর্বাসন করার প্রকল্প হাতে নিয়েছেন।

ইনু বলেন- বাংলাদেশের কারাগারে কোনও রাজনৈতিক বন্দি নেই। গত ১০ বছর ধরে কোনও রাজনৈতিক নেতাকে রাজনৈতিক কারণে গ্রেপ্তার করা হয়নি এবং কারাগারেও রাখা হয়নি। যারা কারাগারে আছেন এবং যাদের সাজা হয়েছে, তারা বিভিন্ন অপরাধের সাথে জড়িত, বেগম খালেদা জিয়াসহ বিএনপি বা জামায়াতের কোনও নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়নি এবং বিনা বিচারে তাদের আটক করে রাখাও হয়নি।

তথ্যমন্ত্রী বলেন- খালেদা জিয়াসহ দণ্ডিত বা বিচারাধীন বিভিন্ন জঘন্য অপরাধের সাথে জড়িত নেতাকর্মী যারা আছেন, তাদেরকে রাজনৈতিক নেতার তকমায় কারাগার থেকে বের করে আনার যে দাবি, এই দাবিটা হচ্ছে আইন-আদালতকে অস্বীকার করা এবং গণতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখানো।

এসময় আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম উদ্দিন, পুলিশ সুপার তানভির রহমান, জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, মিরপুর জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলীসহ দলীয় নেতাকর্মীরা।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh