• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বিএনপি জাতীয় ঐক্য প্রক্রিয়ায় থাকবে: বি চৌধুরী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৯
ফাইল ছবি

জাতীয় ঐক্য প্রক্রিয়ায় বিএনপি থাকবে। এমনটা জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

বি চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী আপনি একটা মন্ত্রণালয় দেখান, যেটা ঘুষ-দুর্নীতি ছাড়া চলে। নির্বোধ ব্যক্তিরা কেন দেশের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকবে? দায়িত্বে থাকতে হবে মেধাবীদের, বুদ্ধিমানদের। রাষ্ট্র পরিচালনায় (প্রশাসনে) মেধাবীদেরই গুরুত্ব দিতে হবে।

তিনি আরও বলেন, আজকের মেধাবী তরুণ আগামীর ভবিষ্যৎ। তিনি কোটা আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, তাদের ওপর ছুরি দিয়ে আঘাত করবেন, চাপাতি দিয়ে আঘাত করবেন, গুন্ডা লেলিয়ে দেবেন; আপনি করেননি, আপনার লোকজন করেছে। এটা লজ্জার বিষয়।

বি. চৌধুরী বলেন, বাংলাদেশ প্রতিবাদী জাতি, বাংলাদেশ স্বাধীনতা যুদ্ধ করেছে, বাংলাদেশ পাকিস্তানি স্বৈরাচার বরদাস্ত করেনি, প্রতিবাদ করেছে, এখনও করবে।

এর আগে শনিবার বিকেল পৌনে ৫টার দিকে তিনি গুলিস্তানে ঢাকা মহানগর নাট্যমঞ্চে সমাবেশে যোগ দেন। এ সময় তার সঙ্গে ছিলেন ছেলে মাহী বি চৌধুরী ও বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।

বিকেল তিনটার পর শুরু হওয়া সমাবেশে বিএনপি, ২০ দলের শরিক, যুক্তফ্রন্ট ও বাম সংগঠনের প্রতিনিধিরা অংশ নিয়েছেন।

এছাড়া সমাবেশে বিএনপির শীর্ষ চার নেতা অংশ নেন। এদের মধ্যে রয়েছেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ এবং ড. আব্দুল মঈন খান।

আরও পড়ুন :

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh