• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গবন্ধু মেডিকেলে সব যন্ত্রপাতি নেই: রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৪৭

খালেদা জিয়া এখনও গুরুতর অসুস্থ। তার হাত, পায়ের ব্যথা আরও তীব্র হয়েছে। শারীরিক অসুস্থতাকে আরও অবনতির দিকে ঠেলে দিতেই তাকে ইচ্ছাকৃতভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে না। বিএসএসএমএমইউতে সব ইকুইপমেন্ট (যন্ত্রপাতি) নেই। যদি এতোই বিশেষায়িত ও ইকুইপড হতো তাহলে রাষ্ট্রপতি বারবার চিকিৎসা নিতে বিদেশ যাচ্ছেন কেন? কিছুদিন আগে স্বরাষ্ট্রমন্ত্রী বিদেশ থেকে চিকিৎসা করে আসলেন কেন? তারা কেন বিএসএমএমইউ-তে চিকিৎসা নিলেন না?

বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন তিনি।

রিজভী বলেন, সেদিন বিকাল ৫টায় প্রধান অতিথি শেখ হাসিনা ২০-২২ মিনিট বক্তৃতা করেন, ততক্ষণ সেখানকার পরিবেশ স্বাভাবিক ছিল। বক্তব্য শেষে নিজের বুলেটপ্রুফ গাড়িতে উঠতে সময় লাগার কথা ২-৩ মিনিট। তিনি মঞ্চ থেকে যখন নামতে উদ্যত হচ্ছিলেন, তখন তার পরিচিত দৈনিক যুগান্তর পত্রিকার ফটোগ্রাফার গোর্কী একটি ফটোসেশনের অনুরোধ জানান। এতে শেখ হাসিনা সম্মত হয়ে মঞ্চ থেকে না নেমে সেখানেই দাঁড়িয়ে থাকেন।

তিনি বলেন, তারপর নেতারাও ফটোসেশনের জন্য তার পেছনে এসে দাঁড়ায়। ফটোসেশনে জন্য দাঁড়ানোর কারণে ২-৩ মিনিট চলে যায়, যা হয়তো বোমা নিক্ষেপকারীরা বুঝতে পারেনি। সেই সময়টুকু অতিক্রান্ত হওয়ার পরে মঞ্চকে সুরক্ষিত রেখে পার্শ্ববর্তী স্থানসমূহে গ্রেনেডগুলো নিক্ষেপ শুরু করা হয়। সমগ্র সিকোয়েন্সটাই রহস্যাবৃত। পাতানো গেম বলে সন্দেহ করার যথেষ্ট অবকাশ থেকে যায়।

বিএনপির এই নেতা বলেন, ‘এই গ্রেনেড হামলার বিচারের আইনি প্রক্রিয়া নিয়ে জনগণের মধ্যে নানা প্রশ্ন দেখা দিয়েছে। এক-এগারো’র সরকার তদন্ত করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাম পেলো না। তদন্তকারী কর্মকর্তারা কোথাও সন্দেহ করেও তারেক রহমানসহ সরকারের অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের নাম উল্লেখ করেননি।

তিনি বলেন, অথচ আওয়ামী লীগ ২০০৯ সালে ক্ষমতায় এসে নজিরবিহীনভাবে পছন্দের তদন্তকারী কর্মকর্তা কাহার আকন্দকে অবসর থেকে ডেকে এনে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার পুনঃতদন্তের ভার দেয়। সে বিচারকদের কাছ থেকে মামলাটি ফেরত এনে পুনঃতদন্তের নামে তারেক রহমানকে মামলায় জড়িয়ে ষড়যন্ত্রের যাত্রা শুরু করে।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘চালের দাম কমানোর কথা বলে আরও বাড়িয়েছে সরকার’
ঈদের দিনও নেতাকর্মীদের ঘরে কান্নার রোল : রিজভী
নেতাকর্মীদের ঈদ পালন করতে হয় শোকাচ্ছন্ন পরিবেশে : রিজভী
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
X
Fresh