• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বদরুদ্দোজা চৌধুরীর কাছে বিএনপির দুঃখ প্রকাশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ সেপ্টেম্বর ২০১৮, ২৩:২৮

রাষ্ট্রপতির পদ থেকে ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীকে (বি. চৌধুরী) পদত্যাগ করতে বাধ্য করা এবং তার পরবর্তী আচরণের জন্য নিজেদের ভুল স্বীকার করে তার কাছে দুঃখ প্রকাশ করেছে বিএনপি।

শুক্রবার বিকেল বিকল্পধারা বাংলাদেশের সভাপতি বি. চৌধুরীর বারিধারার বাসায় বিএনপির তিন শীর্ষ নেতা দেখা করে তার কাছে দুঃখ প্রকাশ করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন এবং ব্যারিস্টার মওদুদ আহমদ। এসময় বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নান ও যুগ্মমহাসচিব মাহি বি চৌধুরীও বৈঠকে উপস্থিত ছিলেন।

শুক্রবার বিকেল সাড়ে ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত এ বৈঠক অনুষ্ঠিত হয়। বিকল্প ধারা সূত্রে এ তথ্য জানা গেছে।

বৈঠকে বি. চৌধুরীর সঙ্গে সমসাময়িক রাজনৈতিক নানা বিষয় নিয়ে আলোচনা করেন বিএনপির এই তিন শীর্ষ নেতা।

-------------------------------------------------------
আরও পড়ুন : খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন স্বজনরা
-------------------------------------------------------

বৈঠক সূত্রে জানা গেছে, আলোচনার এক পর্যায়ে বি. চৌধুরীর কাছে অতীত ভুলের জন্য দুঃখপ্রকাশ করেন বিএনপি নেতারা। পাশাপাশি রাজনৈতিক আন্দোলনে এক হয়ে কাজ করার জন্য বি চৌধুরীকে আহ্বান জানান। জবাবে বি চৌধুরী বলেন, গণতান্ত্রিক যেকোনও আন্দোলনে বিকল্পধারা পাশে থাকবে। তবে তার আগে জামায়াতকে বাদ দিতে হবে।

বৈঠকের বিষয়ে বিকল্পধারার যুগ্মমহাসচিব মাহি বি চৌধুরী বলেন- ‘নিয়মিত রাজনৈতিক যোগাযোগের অংশ হিসেবে বিএনপি নেতারা এসেছিলেন। তাদের সঙ্গে আলোচনা হয়েছে। তবে জামায়াতকে বাদ না দিলে তাদের সঙ্গে রাজনৈতিক কোনও ঐক্য হবে না।’

আগামীকাল শনিবার (২২ সেপ্টেম্বর) মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশে বি চৌধুরী প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন। বিএনপির একটি প্রতিনিধিদলও ওই সমাবেশে অংশ নেওয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত, ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির জয়লাভের পর পররাষ্ট্রমন্ত্রী হন ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী। একইবছর ১৪ নভেম্বর তিনি রাষ্ট্রপতির দায়িত্ব লাভ করেন। ২০০২ সালের ২১ জুন দলের অভ্যন্তরীণ চাপে তিনি রাষ্ট্রপতির পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হন। এরপর থেকে বিএনপির সঙ্গে রাজনৈতিক দূরত্ব তৈরি হয় বি. চৌধুরীর। ২০০৪ সালের মার্চ মাসে বি চৌধুরী বিকল্পধারা বাংলাদেশ নামে নতুন রাজনৈতিক দল গঠন করেন।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ের তিন দিন আগে বিএনপি নেতার মেয়েকে নিয়ে উধাও ছাত্রলীগ নেতা!
বাংলাদেশ ক্রিকেট দলকে ফখরুলের অভিনন্দন
ট্রেনের ভাড়া বৃদ্ধির গুজব ছড়াচ্ছে বিএনপি : রেলমন্ত্রী
‘ফুলের মালা কখনও কখনও ফাঁসির দড়িও হতে পারে’
X
Fresh