• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

প্রধানমন্ত্রীর সঙ্গে তুলনা করায় সাংসদ বদিকে শোকজ

কক্সবাজার প্রতিনিধি

  ১৬ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৩০

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেয়েও বেশি জনপ্রিয় বলায় টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এম জহির হোসেনকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সেই সঙ্গে আপত্তিকর বক্তব্যের প্রতিবাদ না করায় সাংসদ বদি ও দলের আরেক নেতা জাফর আহমদকে শোকজ করা হয়েছে।

গতকাল শনিবার বিকেলে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

স্থানীয় দলীয় সূত্রে জানা গেছে, গত ৮ সেপ্টেম্বর টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি আর বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ।

অনুষ্ঠানে বদির জনপ্রিয়তা ও গুণগান করতে গিয়ে আওয়ামী লীগ নেতা এম জহির হোসেন বলেন- ‘এমপি বদি এমনই জনপ্রিয় যে তাঁর সঙ্গে কোনও বিশ্বনেতার তুলনা হয় না। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে শেখ হাসিনাও বিপুল ভোটে পরাজিত হবেন।’

দলীয় সূত্রে জানা গেছে, অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকেও জহিরের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদ করেননি এমপি আবদুর রহমান বদি ও উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ। বিষয়টি নিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তারা জহিরের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিলও করেন। এরপর গতকালের সভায় জহিরকে দল থেকে অব্যাহতির সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি বদি ও জাফরের বিরুদ্ধেও কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না জানতে চেয়ে নোটিশ দেয়া হয়। টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে সভায় ৫৫ জন সদস্য উপস্থিত ছিলেন।

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর জানান- জহিরের বক্তব্য নিয়ে সাংসদ আবদুর রহমান বদি ও উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ কোনও প্রতিবাদ না করায় শনিবারের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের জন্য ইউএনডিপি’র বড় তহবিল গঠনের আহ্বান প্রধানমন্ত্রীর
সিরিজ জয়ের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন 
জন্মদিনে জাতির পিতার প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
আব্দুল হাইয়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
X
Fresh