• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নিউ ইয়র্ক থেকে লন্ডন হয়ে ঢাকায় ফিরলেন মির্জা ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ সেপ্টেম্বর ২০১৮, ২২:৪২

যুক্তরাষ্ট্র সফর শেষে ঢাকায় ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জানা গেছে, রোববার বিকেল সাড়ে ৫টায় ঢাকায় শাহজালাল বিমানবন্দরে নামেন তিনি।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান আরটিভি অনলাইনকে এ তথ্য জানিয়ে বলেন, রোববার সন্ধ্যা ৭টায় ফখরুল ইসলাম তার উত্তরার বাসায় পৌঁছেছেন।

গত মঙ্গলবার দিনগত রাত ১টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিউ ইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করে বিএনপির দুই সদস্যের প্রতিনিধি দল। প্রতিনিধি দলের অন্য সদস্য ছিলেন দলটির নির্বাহী সদস্য তাবিথ আউয়াল।

জাতিসংঘ সদর দপ্তরে সংস্থার সহকারী মহাসচিব মিরোস্লাভ জেনকার সঙ্গে বৃহস্পতিবার তারা বৈঠক করেন। পরদিন শুক্রবার বৈঠক করেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ এশিয়া ডেস্কের কর্মকর্তাদের সঙ্গে। বৈঠকে বিএনপি মহাসচিব দেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিরুদ্ধে বিরোধী দলকে দমন-পীড়নের অভিযোগ এবং দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আলোচনা করেন বলে জানা গেছে।

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্র থেকে শুক্রবারই লন্ডনে যান ফখরুল। সেখানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে দেখা করে দেশে ফিরলেন। তবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশে ফিরলেও তাবিথ আউয়ালের ফেরার বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সরকারের জুলুম বন্ধ না হলে দেশ চরম নৈরাজ্যে নিপতিত হবে’
সরকার দেশে নব্য বাকশাল কায়েম করেছে : মির্জা ফখরুল
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
সরকার জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে : মির্জা ফখরুল
X
Fresh