• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করতে কারাগারে মেডিকেল বোর্ড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৭

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করতে পুরনো ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে পৌছেছেন পাঁচ সদস্যের চিকিৎসক দল। শনিবার বিকেল পৌনে চারটার দিকে প্রধান ফটক দিয়ে তারা কারাগারের ভেতরে প্রবেশ করেন।

পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান হলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল চৌধুরী। অন্য সদস্যরা হলেন- কার্ডিওলজি বিভাগের অধ্যাপক হারিসুল হক, অর্থোপেডিক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবু জাফর চৌধুরী বীরু, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তারিক রেজা আলী ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ।

-------------------------------------------------------
আরও পড়ুন : খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের বোর্ডে রাখার দাবি বিএনপির
-------------------------------------------------------

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে গত ৯ সেপ্টেম্বর একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে দেখা করে খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী রাজধানীর কোনও বিশেষায়িত হাসপাতাল বিশেষ করে ইউনাইটেড হসপাতালে চিকিৎসা করানোর অনুরোধ জানান। এরপরই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন সংবাদ সম্মেলনে জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় মেডিকেল বোর্ড করা হবে।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনকে পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে নেয়ার পর থেকে তিনি অন্য কোনও মামলায় অসুস্থতার কারণে আর হাজিরা দিকে পারেননি। এজন্য জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারে কারাগারের ভেতরে আদালত বসে। গত সাত মাসেরও বেশি সময় ধরে পরিত্যক্ত এই কারাগারেই একমাত্র বন্দি হিসেবে রয়েছেন তিনি।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া 
খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, নেওয়া হচ্ছে হাসপাতালে
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল
বাড়ছে সাজা স্থগিতের মেয়াদ, বিদেশ যেতে পারবেন না খালেদা জিয়া
X
Fresh