• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

গণতন্ত্রপ্রেমী মানুষকে এ সরকার অপরাধী বানাচ্ছে: রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২২ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৪
কোথাও আওয়াজ শুনলেই সেখানে সরকারি হামলা ধেয়ে আসছে। পরোয়ানা, গ্রেফতার, হাজতবাস ও নিষ্ঠুর বিচার এখন মানুষের নিয়তি। শুধু বিরোধী দল নয়, গণতন্ত্রপ্রেমী মানুষকে এ সরকার অপরাধী বানাচ্ছে। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব দাবি করেন।

রিজভী বলেন, ঢাকাসহ সারা দেশে গায়েবি মামলায় ১ সেপ্টেম্বর থেকে আসামি করা হয়েছে নামে-বেনামে প্রায় তিন লাখ নেতাকর্মী। গ্রেফতার করা হয়েছে ৩ হাজার ৫শ নেতাকর্মী।

রিজভী আরও দাবি করেন, গেল ২৪ ঘণ্টায় আরও ৯০ জনের অধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার বিএনপি নেতাদের উপর পোলিও টিকার স্লোগান বাস্তবায়ন করছে। পোলিও টিকা খাওয়ানোর একটি শ্লোগান আমরা অনেকদিন যাবৎ শুনে এসেছি বাদ যাবে না একটি শিশু। এখন সরকার এ শ্লোগানটি ভিন্ন অর্থে প্রয়োগ করছে বিএনপি নেতাকর্মীদের ওপর। অর্থাৎ মামলা-হামলায় বাদ যাবে না একটিও বিএনপি নেতাকর্মী।
-------------------------------------------------------
আরও পড়ুন   : নারায়ণগঞ্জে নৌকায় ভোট চাইলে নৌমন্ত্রী
-------------------------------------------------------

তিনি বলেন, আওয়ামী সরকারের যদি সাহস থাকতো তবে প্রধানমন্ত্রী পদত্যাগ করে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পথ সুগম করার জন্য নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতেন। কিন্তু পিছলে যাবার ভয়ে তারা পুলিশের ওপর নির্ভর করে মামলা হামলা ও গ্রেপ্তারের শৃঙ্খলে জনগণকে বন্দী করতে সর্বশক্তি নিয়োগ করেছে।

রিজভী বলেন, সরকারের এ অপরাধের তালিকায় আছেন কোমলমতি স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, অধ্যাপক, শিল্পী, আলোকচিত্রী, সাংবাদিক, অনলাইন অ্যাক্টিভিস্ট, যাত্রীকল্যাণের মহাসচিব মোজাম্মেল হকের ন্যায় নিরীহ নাগরিক, শিশু, বৃদ্ধসহ নানা শ্রেণিপেশার মানুষ। বাদ যাননি কবরে শায়িত লাশ, প্যারালাইজড রোগী, বিদেশে অবস্থানরত বাংলাদেশি, পবিত্র হজব্রত পালনরত ব্যক্তিও।

আরও পড়ুন   :

এমসি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়