খালেদা জিয়ার মুক্তির দাবিতে কাল স্মারকলিপি দেবেন আইনজীবীরা

প্রকাশ | ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪২ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১০

আরটিভি অনলাইন রিপোর্ট

বিএনপির কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সচিবালয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি দেবেন আইনজীবীরা।

আগামীকাল বৃহস্পতিবার দুপুর ১ টায় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সামনে  থেকে 'গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন' ব্যানারে এ পদযাত্রা শুরু হয়ে সচিবালয়ে গিয়ে শেষ হবে।

বুধবার দুপুরে সুপ্রিমকোর্ট বার সমিতি ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান সংগঠনের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবেদ রাজা।

আবেদ রাজা বলেন, খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানসহ সকল রাজবন্দিদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহারসহ বিভিন্ন দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয় ও আইন মন্ত্রণালয়ে স্মারকলিপি দেয়া হবে।

তিনি আরও বলেন, বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত ও এর উপর হস্তক্ষেপ বন্ধ, দেশব্যাপী দায়েরকৃত গায়েবি ভুয়া মামলা প্রত্যাহার ও দায়েরের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, আইন-শৃঙ্খলা বাহিনীর হেফাজতে বেআইনিভাবে আটক নিষিদ্ধ, গুম-খুন বন্ধ, নিবন্ধিত রাজনৈতিক দলের কর্মসূচিতে পুলিশি বাঁধা দূরসহ নাগরিক অধিকার নিশ্চিতের দাবিতে এ কর্মসূচি পালিত হবে।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করে আদালত। রায় ঘোষণার পর থেকে খালেদা জিয়া রাজধানীর নাজিমুদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। পরিত্যক্ত ঘোষিত এ কারাগারের একমাত্র কয়েদি খালেদা জিয়া।

আরও পড়ুন  :

এমসি/জেএইচ