• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির প্রতীক অনশন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ সেপ্টেম্বর ২০১৮, ১১:৪২

বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনের সামনে দুইঘণ্টার প্রতীক অনশনে বসেছেন দলটির নেতা-কর্মীরা। ঢাকায় কেন্দ্রীয়ভাবে আজ বুধবার সকাল ১০টায় এই অনশন কর্মসূচি শুরু হয়।

বিএনপি নেতারা জানান, ঢাকা ছাড়াও পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে মহানগর ও জেলা সদরে একযোগে এই কর্মসূচি চলছে।

বিএনপির এই কর্মসূচি ঘিরে বুধবার সকাল থেকেই ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের গেইটের বাইরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবি সম্বলিত ব্যানার এবং বিএনপিনেত্রীর বড় বড় ছবি নিয়ে এই কর্মসূচিতে অংশ নেন বিভিন্নস্তরের নেতাকর্মীরা।

দলের প্রবীণ নেতাদের মধ্যে অংশ নেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, সেলিমা রহমান, আহমেদ আজম খান, রুহুল আলম চৌধুরী, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদীন ফারুক, আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, আবদুস সালাম, আতাউর রহমান ঢালীসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীরা।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে পাঁচ বছরের সাজায় খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন। এর আগে গত ৯ জুলাই মহানগর নাট্যমঞ্চে সাতঘণ্টা এবং ১৪ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে তিন ঘণ্টার প্রতীক অনশন করেন বিএনপি নেতাকর্মীরা।

আরও পড়ুন :

\পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া 
খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, নেওয়া হচ্ছে হাসপাতালে
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল
বাড়ছে সাজা স্থগিতের মেয়াদ, বিদেশ যেতে পারবেন না খালেদা জিয়া
X
Fresh