• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

খালেদা জিয়ার মুক্তির আগে কোনও নির্বাচন নয়: বিএনপি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৪৯ | আপডেট : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৬
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির আগে দেশে কোনও নির্বাচন হবে না বলে জানালেন বিএনপির সিনিয়র নেতারা। তারা বলেন নির্বাচনের আগে অবশ্যই মুক্তি দিতে হবে খালেদা জিয়াকে। 

সোমবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বিএনপির শীর্ষ নেতারা এ কথা বলেন। 

মানববন্ধনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তাকে ছাড়া কোনও নির্বাচন হবে না, হতে দেয়া হবে না। তফসিলের আগেই সংসদ ভেঙে দিতে হবে। নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। নির্বাচন কমিশন পুনর্গঠন এবং নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

ফখরুল বলেন, খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে রাখা হয়েছে। স্পষ্টভাবে বলতে চাই, সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। তার সুচিকিৎসা নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধের মধ্যদিয়ে সব অর্জনকে তারা ধূলিসাৎ করে দিয়েছে এই সরকার। বিচার বিভাগকে দলীয়করণ করার ষড়যন্ত্র করছে। সারাদেশে লক্ষাধিক নেতাকর্মীর বিরুদ্ধে সরকার ভৌতিক মামলা দিয়েছে। গ্রামেগঞ্জে বিএনপির নেতাকর্মীরা ঘরে পাতা পেতে ঘুমাতে পারছে না।
-------------------------------------------------------
আরও পড়ুন  : ৩০ অক্টোবরের পর যেকোনও দিন নির্বাচনী তফসিল
-------------------------------------------------------

বিএনপি মহাসচিব বলেন, এই সরকারের দিন শেষ, জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। সবাই ইস্পাত কঠিন ঐক্য ধরে রাখলে তাদের পতন সময় মাত্র। একটা জাতীয় ঐক্যের মধ্যদিয়ে ভয়াবহ দানব সরকারকে সরাতে হবে।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরে সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, আবদুস সালাম, আমান উল্লাহ আমান, আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সরোয়ার, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দীন আলম, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ।

এর আগে জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় এ কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও নেতাকর্মীরা সকাল ১০টা থেকেই কর্মসূচিস্থলে আসতে শুরু করেন। নেতাকর্মীদের ভিড় ছড়িয়ে পড়ে প্রেসক্লাবের সামনের সড়ক থেকে কদম ফোয়ারা মোড় পর্যন্ত। এতে পল্টনের একপাশে যান চলাচল বন্ধ যায়। 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা হওয়ায় এ বছরের ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দীন রোডে কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া। তার মুক্তির দাবিতে গত ৫ সেপ্টেম্বর তিন দিনের কর্মসূচি ঘোষণা দেয় বিএনপি। আগামী ১২ সেপ্টেম্বর (বুধবার) মহানগর নাট্যমঞ্চ/ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে প্রতীকী অনশন করবে বিএনপি।

আরও পড়ুন  : 

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়