• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে খালেদার সুচিকিৎসার অনুরোধ বিএনপির

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৯

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিএনপির কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার অনুরোধ করেছেন বিএনপির সিনিয়র নেতারা।

রোববার দুপুর ৩টা থেকে ৪টা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠককালে এ দাবি জানান।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া ৭ সদস্য প্রতিনিধি দলে ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান।

বৈঠক শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত সাংবাদিকদের বলেন, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছি তাকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়ার ব্যবস্থা নিতে।

ফখরুল বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন যারা দায়িত্বে আছেন, মন্ত্রণালয়ের সচিব, আইজি প্রিজনসহ অন্যদের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেবেন।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন মেডিকেল বোর্ড গঠন করে চিকিৎসকের পরামর্শ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

বিএনপির মহাসচিব বলেন, আমাদের চেয়ারপারসনের পছন্দ ইউনাইডেট হাসপাতাল। তার বয়সটা বিবেচনায় রেখে গুরুত্ব দেয়া উচিত। আমরা মনে করি, সেখানেই তাকে চিকিৎসা করতে দেয়া উচিত।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে। কারাগারে প্রতিদিনই খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। সরকারের সবোর্চ্চ স্বাস্থ্য কেন্দ্রে তার চিকিৎসা দেয়া হয়েছে। আরও দেয়া হবে। প্রয়োজন হলে চিকিৎসকদের পরামর্শে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় চলতি বছরের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয় খালেদা জিয়ার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য পাঁচ আসামিকে। রায় ঘোষণার পরই খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার রাখা হয়েছে। তিনি কারাগারে একমাত্র বন্দি হিসেবে রয়েছেন।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
জামিনে মুক্তি পেলেন সেই খালেদা, অঝোরে কাঁদলেন মেয়েকে জড়িয়ে
বিএনপিসহ সব অপশক্তিকে প্রতিহত করব : কাদের
উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি-জামায়াতের ৭০ নেতা
X
Fresh