• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

ট্রেন যাত্রায় জনগণ দুর্ভোগে পড়েনি: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০০ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৩
যাত্রীরা ট্রেনযাত্রাকে স্বতঃস্ফূর্তভাবে নিয়েছে। ট্রেন যাত্রায় জনগণ কোনও দুর্ভোগের শিকার হননি। এ ধরনের ট্রেনযাত্রা বিএনপি করলে অনেক বিশৃঙ্খলা হতো।

বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকালে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে ট্রেন যাত্রায় যাত্রীরা দুর্ভোগের শিকার হয়েছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।  

গতকাল শনিবার সকাল আটটার দিকে ঢাকার কমলাপুর থেকে ছাড়ে নীলফামারীর চিলাহাটীগামী আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস। এ ট্রেনে ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের একাধিক সাংসদ ও কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। ট্রেনের এ যাত্রার নাম দেয়া হয় ‘নির্বাচনী যাত্রা’। 

এদিকে দেশের একটি গণমাধ্যম এক রিপোর্টে প্রকাশ করেছেন, নীলসাগর এক্সপ্রেসটি ঢাকার কমলাপুর থেকে নীলফামারী পৌঁছার কথা ৪টা ৫৫ মিনিটে। গতকাল সকাল আটটার দিকে ট্রেনটি কমলাপুর থেকে ছেড়ে রাত ৯টা ৫৬ মিনিটে নীলফামারী পৌঁছায়। নীলফামারী পর্যন্ত মোট বিলম্ব হয় ৫ ঘণ্টা ১ মিনিট। 
এক্সপ্রেসটির ১৬টি নির্ধারিত যাত্রা বিরতির স্থানের ১২টি স্থানে পথসভা হয়। কোথাও ট্রেন থেকে নেমে মঞ্চে বক্তৃতা করেন নেতারা। কোথাও স্টেশনে ট্রেন দাঁড় করিয়ে বক্তৃতা করেন ওবায়দুল কাদের। প্রতিটি পথসভা থেকেই নেতা-কর্মীরা ট্রেনে উঠতে থাকলে উপচে পড়া ভিড় হয়।

নির্বাচনী যাত্রা নিয়ে ওবায়দুল কাদের সাংবাদিকদের আরও বলেন- লাখ লাখ জনগণ জনসভায় যোগ দেয়। সামান্যতম হাতাহাতি হয়নি। জনসভা হলে যে জনদুর্ভোগ হয় যেমন- মিছিল আসে, সেটা কিন্তু ট্রেনে হওয়ার সম্ভাবনা অনেক কম। কারণ যাত্রীরা পথে পথে নেমে গেছে। চিলাহাটী পর্যন্ত খুব বেশি যাত্রী ছিল না।

ওবায়দুল কাদের আরও বলেন, মিডিয়া এক ধরনের অপপ্রচার করে। কোটা আন্দোলন ও ছাত্রদের নিরাপদ সড়ক আন্দোলনে  মিডিয়া অপপ্রচার করেছে। কাল জনগণ ট্রেনযাত্রায় বুঝিয়ে দিয়েছে, বিএনপি বিরোধী দল থাকার যোগ্যতা রাখে না।

তিনি বলেন, বিএনপি নেতারা এসি রুমে বসে হিন্দি সিনেমা দেখে আন্দোলনের খবর নেয়। এ ধরনের আন্দোলন সফল হবে না। আমার কাছে তথ্য আছে দলটি দেশে-বিদেশে বসে নাশকতার পরিকল্পনা করছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন থেকে পলায়ন করাই বিএনপির টার্গেট। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরও বলেন,  গত ১০ বছরে বিএনপি-জামায়াত আন্দোলন করতে পারেনি। আগামী ৩ মাসেও পারবে না। আন্দোলনে ব্যর্থ হয়ে ২০১৪ সালের মতো নাশকতা করতে একটি গোষ্ঠী দেশে-বিদেশে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ আওয়ামী লীগ নেতারা।

এমসি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়