বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে স্থলবন্দর নির্মাণ করা হবে: নৌমন্ত্রী

প্রকাশ | ০৭ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৩৬ | আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৪১

বান্দরবান প্রতিনিধি

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন- মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যকে আরও গতিশীল ও বেগবান করতে সরকার মিয়ানমার সীমান্তে স্থলবন্দর নির্মাণ করবে। মিয়ানমার সম্মতি দিলে স্থলবন্দরের নির্মাণ কাজ খুব শিগগিরই শুরু হবে।

শুক্রবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ির চাকঢালা সীমান্তে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

বর্তমান রাজনীতি নিয়ে শাজাহান খান বলেন- রাজনীতিতে আবারও মৌসুমি পাখিদের আর্বিভাব শুরু হয়েছে। খালেদা জিয়া আর তার সাথে যারা আছেন, তাদের হাতে দেশের মানুষ নিরাপদ নয়। খালেদা জিয়ার সঙ্গে যারা আছে তারা সবাই মহাপাপী।

নৌমন্ত্রী আরও বলেন- বান্দরবানের ঘুমধুমের পাশ দিয়ে কক্সবাজার-টেকনাফ হাইওয়ে রয়েছে। আর ওই সীমান্তে নাফ নদীর একটি শাখা রয়েছে। ফলে ওই বন্দর থেকে জল ও স্থলপথে পণ্য পরিবহন করা সহজ হবে।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তসলিম ইকবাল চৌধুরীর সভাপিতেত্ব সভায় বিশেষ অতিথি ছিলেন পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন চক্রবর্তী, বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদ ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. ইসলাম বেবী। জনসভা শেষে মন্ত্রী প্রস্তাবিত চাকঢালা স্থলবন্দরের স্থান পরিদর্শন করেন।

আরও পড়ুন :

পি