• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনকালীন সরকার কবে গঠিত হবে সেই সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১২:২১

নির্বাচনকালীন সরকারের আকার কেমন হবে এবং কবে গঠিত হবে সেই সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী। কবে নির্বাচন হবে সেই তারিখ ঘোষণা করবে নির্বাচন কমিশন। এর বাইরে কেউ এ বিষয়ে কোনও সিদ্ধান্ত দিতে পারবে না। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে রাজশাহী আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময়ের সময় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দলীয় মন্ত্রী-এমপিদের নিজস্ব সীমায় থেকেই কথা বলা ভালো।

উল্লেখ্য, বুধবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছিলেন, আগামী ২৭ ডিসেম্বর জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। নির্বাচন কমিশন এটা চিন্তা করছে। এবার নির্বাচন ফেয়ার (সুষ্ঠু) হবে। বিএনপি না এলে তারা শেষ হয়ে যাবে।

-------------------------------------------------------
আরও পড়ুন : ২৭ ডিসেম্বর জাতীয় নির্বাচন হতে পারে: অর্থমন্ত্রী
-------------------------------------------------------

দলীয় দুই সংসদ সদস্যকে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের অবাঞ্ছিত ঘোষণা প্রসঙ্গে কাদের বলেন, এভাবে কাউকে অবাঞ্ছিত করার এখতিয়ার কারো নেই। কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে দায়িত্বশীল যুগ্ম সাধারণ সম্পাদককে জানাতে হবে। কাজ না হলে আমাকে বলতে হবে।

তিনি বলেন, জনমতের ভিত্তিতে মনোনয়ন দেয়া হবে। যার গ্রহণযোগ্যতা বেশি তাকেই মনোনয়ন দেয়া হবে। জনমত না থাকলে প্রভাবশালীরা নেতাও মনোনয়ন পাবেন না। মনোনয়ন না পে‌য়ে কেউ কোনও বিচ্ছৃঙ্খলা ঘটালে তার বিরুদ্ধে ক‌ঠোর শাস্তি হবে।

ওবায়দুল কাদের বলেন, জাতীয় ঐক্যের নামে যা করা হচ্ছে, তা সাম্প্রদায়িক মেরুকরণ ছাড়া কিছু নয়। আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হাস্যকর। দেশের সবচেয়ে বড় দল আওয়ামী লীগ। কাজেই এ দলকে বাদ গিয়ে কোনো জাতীয় ঐক্য সম্ভব নয়। আওয়ামী লীগ জনগণের ঐক্যে বিশ্বাসী। প্রয়োজন হলে আওয়ামী লীগ ঐক্যের ডাক দিবে।

সভায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী, রাজশাহীর মেয়র খায়রুজ্জামান লিটন, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপসহ আরু অনেকে।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঋণ খেলাপি প্রার্থী শনাক্তে তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১
সরকারের নির্দেশনা উপেক্ষা করে উদীচীর অনুষ্ঠান দুঃখজনক : তথ্য প্রতিমন্ত্রী
‘চালের দাম কমানোর কথা বলে আরও বাড়িয়েছে সরকার’
X
Fresh