• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

আবারও বিএনপি নেতাদের নির্বিচারে গ্রেপ্তার শুরু হয়েছে: রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪৪ | আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০০
দেশব্যাপী আবারও নতুন করে বিশেষ ক্ষমতা আইনে বিএনপি ও এর অঙ্গসংগঠন এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে মামলা দিয়ে নির্বিচারে গ্রেপ্তার করা হচ্ছে। এতেই বোঝা যাচ্ছে সরকার পতনের মহালগ্ন এসে গেছে। দাপট দেখিয়ে গণদাবি উপেক্ষা করলে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে। বললেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, নিজেরাই নাশকতার ঘটনা ঘটিয়ে বিএনপির নেতাকর্মীদের নামে মামলা দিয়ে নির্বিচারে গ্রেপ্তার করছে। গত কয়েক দিনে সরাদেশে প্রায় চার শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

রিজভী বলেন, গুম, খুন, বিচারবর্হিভূত হত্যা, দুর্নীতি ও দুঃশাসনের কাদায় আটকে পড়ে এখন বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেপ্তারের মাধ্যমে মরণ কামড় দিচ্ছে। পুরনো মামলা চালু করা এবং নাশকতার অভিযোগ এনে দেশব্যাপী নেতাকর্মীদের মামলায় জড়ানো হচ্ছে। অভিযোগের ধরন একই রকম। সুতরাং মামলাগুলো যে পরিকল্পিত, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

তিনি বলেন, কিছুদিন আগেও গণমাধ্যমে দেখা গেছে, পুলিশ ছাত্র ও যুবকদের পকেটে মাদক ঢুকিয়ে দিয়ে হয়রানি করা হচ্ছে। ঠিক এখন একই কায়দায় ককটেল বা অন্যান্য বিস্ফোরক বস্তু দেখিয়ে বিএনপি নেতাদের নামে মামলা দেওয়া হচ্ছে, গ্রেপ্তার করা হচ্ছে।

রিজভী আরও বলেন, বিএনপিতো এর আগে অনেকবার ক্ষমতায় এসেছে, কিন্তু কোথাওতো রক্ত ক্ষরণের কোনও দৃষ্টান্ত নেই। কোন অন্যায়-অপরাধের কারণে এত ভয় পাচ্ছেন? এলাকায় বিএনপি নেতাকর্মী ও সমর্থকরা ঘরবাড়ি ছেড়ে দোকান পাট, গরু ছাগল বিক্রি করে ঢাকাসহ বিভিন্ন শহরে মানবেতর জীবনযাপন করছে।

আরও পড়ুন  :

এসজে/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়