নয়াপল্টনে বিএনপির ব্যাপক শোডাউন

প্রকাশ | ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৫ | আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০১

আরটিভি অনলাইন রিপোর্ট
ছবি-সংগৃহীত

দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচনের দাবিতে নয়াপল্টনে এলাকায় স্লোগানে মুখরিত করে তুলেছে বিএনপি নেতাকর্মীরা। 

দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শনিবার সকাল থেকে রাজধানীতে জনসভায় ব্যাপক শোডাউন দিচ্ছে বিএনপি। 

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ দুপুর ২টায় প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভা শুরু হওয়ার আগ থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসতে শুরু করে নেতাকর্মীরা। 

জনসভা শুরুর আগে বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাসের শিল্পীরা দলীয় সঙ্গীতসহ খালেদা জিয়াকে নিয়ে লেখা গান পরিবেশন করে হাজার হাজার নেতাকর্মীদের উৎসাহিত করেন।

নেতাকর্মীদের ভিড়ে বেলা সাড়ে ১১টার মধ্যে নয়াপল্টন কার্যালয়ের সামনের সড়কের একপাশ বন্ধ হয়ে যায়। দুপুর দেড়টার পর সড়কের দুই পাশেই যান চলাচল বন্ধ হয়ে যায়। ফকিরাপুল মোড় থেকে নাইটেঙ্গল মোড় পর্যন্ত লোকে লোকারণ্য হয়ে পড়ে।

-------------------------------------------------------
আরও পড়ুন : নয়াপল্টনে বিএনপির জনসভা চলছে
-------------------------------------------------------

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাবন্দি থাকায় ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদেশে অবস্থান করায় এ জনসভায় প্রধান অতিথি হিসেবে রয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এতে সভাপতিত্ব করছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জনসভায় উপস্থিত আছেন দলের স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা, যুগ্ম মহাসচিব ও সম্পাদকমণ্ডলীর সদস্যরা।

কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে ট্রাকের উপর সমাবেশের মঞ্চ নির্মাণ করা হয়েছে। মঞ্চের ব্যানারে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি রয়েছে।

এদিকে বিএনপির জনসভা উপলক্ষে পুরো রাজধানী জুড়ে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে। যে কোনও ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতেই এ ধরনের সতর্কতা বলে জানিয়েছে পুলিশ। 

এর আগে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়সহ দেশব্যাপী বিএনপির কার্যালয়গুলোতে সকাল ৬টায় দলীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে সকাল ১০টায় দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন দলের সিনিয়র নেতারা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে  সারাদেশে স্থানীয়ভাবে কর্মসূচি পালন করার প্রস্তুতি নেয়া হয়েছে। 

আরও পড়ুন :

এমসি/এসএস