• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

নয়াপল্টনে বিএনপির জনসভা চলছে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৭ | আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২০
ছবি-সংগৃহীত
আজ বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী। দিবসটি উপলক্ষে বিএনপি দুই দিনের কর্মসূচি নিয়েছে। যারই অংশ হিসাবে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শনিবার দুপুর ২টা থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভা শুরু হয়। 

জনসভাকে কেন্দ্র করে সকাল থেকেই রাজধানী ও এর আশপাশের এলাকার বিএনপি নেতাকর্মীরা বিভিন্ন ব্যানার ও মিছিল নিয়ে নয়াপল্টনে জমায়েত হতে শুরু করে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে জনসমাগম ছড়িয়ে পড়ে ফকিরাপুল মোড় থেকে নাইটেঙ্গল মোড় পর্যন্ত। 

এ সময় খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন স্লোগান দেন নেতাকর্মীরা। আর মঞ্চে দলের সিনিয়র নেতা ছাড়াও মহানগরের নেতারা বক্তব্য দিচ্ছেন। 

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভাকে ঘিরে অস্থায়ী মঞ্চ স্থাপন করা হয়েছে। জনসভার সভাপতিত্ব করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 

জনসভায় উপস্থিত আছেন দলের স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা, যুগ্ম মহাসচিব ও সম্পাদকমণ্ডলীর সদস্যরা। 

বিএনপির জনসভা উপলক্ষে পুরো রাজধানী জুড়ে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে। 

-------------------------------------------------------
আরও পড়ুন : জনপ্রিয় নেত্রী খালেদা ছাড়া নির্বাচন হবে না: রিজভী
-------------------------------------------------------

এদিকে দুপুর ২টা থেকে রাজধানীর পল্টন এলাকার মোড়ে মোড়ে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা যায়। সেইসঙ্গে চোখে পড়েছে গোয়েন্দা পুলিশের সদস্যদেরও। প্রস্তুত রয়েছে জলকামান, প্রিজন ভ্যান, এপিসিসহ পুলিশের অন্যান্য লজিস্টিক ট্যুলস অ্যান্ড ইকুইপমেন্ট। যে কোনও ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতেই এ ধরনের সতর্কতা বলে জানিয়েছে পুলিশ। 

এর আগে দলের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়সহ দেশব্যাপী বিএনপির কার্যালয়গুলোতে সকাল ৬টায় দলীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে সকাল ১০টায় দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন দলের সিনিয়র নেতারা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে পোস্টার প্রকাশ করা হয়েছে। পাশাপাশি সারা দেশে দলের মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়নে স্থানীয়ভাবে কর্মসূচি পালন করার প্রস্তুতি নেয়া হয়েছে। আগামীকাল ২ সেপ্টেম্বরে বেলা ৩টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করেছে বিএনপি।

আরও পড়ুন :

এমসি/এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়