• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

এখন বিএনপির বড় চ্যালেঞ্জ গণতন্ত্রকে ফিরিয়ে আনা: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৩:০৫ | আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৪৭
আজ বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ দিনটি বিএনপির জন্য কোনো উৎসবের দিন নয়।এ দিনে বিএনপির সবচেয়ে বড় চ্যালেঞ্জ গণতন্ত্রকে ফিরিয়ে আনা।বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার সকালে ঢাকা শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিক তিনি এসব কথা বলেন। এসময় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফখরুল বলেন, দুঃখ ভারাক্রান্ত হৃদয় নিয়ে দলের প্রতিষ্ঠাতার মাজারে শ্রদ্ধা জানাতে এসেছি। কারণ, আমাদের দলের চেয়ারপারসন আপসহীন নেত্রী খালেদা জিয়া কারাগারে। ভারপ্রাপ্ত চেয়ারম্যানও মিথ্যা মামলায় নির্বাসিত। তাদের ছাড়াই আমরা আজ এখানে শ্রদ্ধা নিবেদন করতে এসেছি।

-------------------------------------------------------
আরও পড়ুন : প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভায় ব্যাপক শোডাউনের প্রস্তুতি বিএনপির
-------------------------------------------------------

ফখরুল বলেন, আজকের এ দিনে আমরা শপথ করব, এ সরকারের বিরুদ্ধে লড়াইয়ের। এ ফ্যাসিস্ট, গণতন্ত্রবিরোধী, সমাজবিরোধী সরকার বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ও সমস্ত অধিকার কেড়ে নিয়েছে। রাষ্ট্রের সকল সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে।

তিনি আরও বলেন, অবৈধ সরকার জবরদস্তি মূলকভাবে ক্ষমতায় বসে মানুষের সব অধিকার হরণ করেছে। আজকের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের শপথ হচ্ছে, এই দানবকে অপসারণ করে, দুঃশাসনকে অপসারণ করে গণতন্ত্র ও দেশনেত্রীকে মুক্ত করার জন্য এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরিয়ে আনার জন্য সংগ্রাম অব্যাহত থাকবে। ইনশাআল্লাহ অচিরেই আমাদের অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে পারব।

১৯৭৮ সালে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেন।দলটির ৪০ বছরের ইতিহাসে ৩৫ বছরই নেতৃত্ব দিয়ে যাচ্ছেন খালেদা জিয়া।বর্তমানে খালেদা জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় পাঁচ বছরের সাজা নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া পুরনো ঢাকার নাজিমউদ্দিন রোডে কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন।

আরও পড়ুন :

এমসি/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়