প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভায় ব্যাপক শোডাউনের প্রস্তুতি বিএনপির

প্রকাশ | ০১ সেপ্টেম্বর ২০১৮, ১১:২১ | আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩১

আরটিভি অনলাইন রিপোর্ট

দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচনের দাবিতে চূড়ান্ত আন্দোলনে নামার আগে ঢাকায় সাংগঠনিক শক্তির প্রমাণ দিতে চায় বিএনপি। তাই দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শনিবার রাজধানীতে জনসভায় ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে বিএনপি। এতে জনতার স্রোত নামবে বলে আশা করছেন দলের শীর্ষ পর্যায়ের নেতারা।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ দুপুর ২টায় প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভা শুরু হওয়ার কথা রয়েছে। এরইমধ্যে সভা করার জন্য ডিএমপি থেমে মৌখিক অনুমতিও নিয়েছে বিএনপি।  

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয়ভাবে দুদিনের কর্মসূচি পালন করবে বিএনপি। কর্মসূচির মধ্যে আছে ১ সেপ্টেম্বর ভোরে কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপার্সনের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, বেলা ৩টায় ঢাকায় জনসভা। পরদিন ২ সেপ্টেম্বরে বেলা ৩টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
-------------------------------------------------------
আরও পড়ুন : নতুন কর্মসূচি নিয়ে মাঠে নামছে মাহি বি চৌধুরীর ‘প্রজন্ম বাংলাদেশ’
-------------------------------------------------------

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে পোস্টার প্রকাশ করা হয়েছে। পাশাপাশি সারা দেশে দলের মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়নে স্থানীয়ভাবে কর্মসূচি পালন করার প্রস্তুতি নেয়া হয়েছে।

১৯৭৮ সালে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেন। দলটির ৪০ বছরের ইতিহাসে ৩৫ বছরই নেতৃত্ব দিয়ে যাচ্ছেন খালেদা জিয়া। বর্তমানে খালেদা জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় পাঁচ বছরের সাজা নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া পুরনো ঢাকার নাজিমউদ্দিন রোডে কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন।

৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দশ বছর ধরে লন্ডনে থাকা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক বিবৃতিতে নেতাকর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন।

আরও পড়ুন : 

 

এমসি/এমকে