• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

নতুন কর্মসূচি নিয়ে মাঠে নামছে মাহি বি চৌধুরীর ‘প্রজন্ম বাংলাদেশ’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৫৫

দেশের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ২০১১ সালে অনলাইনে ‘প্রজন্ম বাংলাদেশ’ প্রতিষ্ঠা করেন বিকল্পধারার সিনিয়র যুগ্ম-মহাসচিব মাহি বি চৌধুরী। এবার নতুন কিছু কর্মসূচি নিয়ে এই সংগঠন মাঠে নামছে।

শুক্রবার বারিধারায় সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মাহি বি চৌধুরী।

মাহি বলেন, দেশের তরুণদের নিয়ে গড়া প্রজন্ম বাংলাদেশ হলো বিকল্পধারার সহযোগী সংগঠন। যার নেতা-কর্মীদের বয়স ২০ থেকে ৩০ বছর।

তিনি বলেন, দেশের তরুণরা যে বাংলাদেশ দেখতে চেয়েছিল, তা দেখতে পারেনি। সে জন্য তারা হতাশায় ভুগছে। তবে তাদের দ্বারাই দেশে গণতন্ত্র, সুস্থ ও ভারসাম্যের রাজনীতি প্রতিষ্ঠিত হবে। দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে অপার সম্ভাবনাময় এ তরুণরাই এবার নেমে আসবে রাজপথে।
-------------------------------------------------------
আরও পড়ুন : আ. লীগ সব সময় ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছে: আইনমন্ত্রী
-------------------------------------------------------

মাহি বলেন, ২০১১ সালে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রজন্ম বাংলাদেশ এর জন্ম। এ প্রজন্ম বর্তমান রাজনীতিকে সম্পূর্ণরূপে ঘৃণা করে। সুন্দর আগামীর লক্ষ্যে আগামী ২ সেপ্টেম্বর রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে নতুন কর্মসূচী দিয়ে রাজপথ কাঁপাতে আসছে তারা।

তিনি আরও বলেন, তরুণদের এ কর্মসূচীতে হেলমেট বাহিনী হামলা করতে আসলে আমরা প্রতিবাদ করব না। আক্রমণের শিকার হব। তারপরও তাদের বুঝিয়ে আমাদের দলে নিয়ে আসব। পুলিশ গ্রেপ্তার করতে আসলে তাদেরকেও বাঁধা দিব না। হাত ধরাধরি করে তাদের সামনে দাঁড়িয়ে থাকব। তারপরও বর্তমান অসুস্থ রাজনীতি থেকে বেরিয়ে আসতে আমাদের এ ধরণের পদক্ষেপ অব্যাহত থাকবে।

মাহি বি চৌধুরী আরও জানান, ইতোমধ্যে দেশের সিনিয়র সিটিজেনসহ রাজনীতিবিদদের সঙ্গে আমাদের ঐকমত্য হয়েছে। এবার নবীন এবং প্রবীণের সমন্বয় হয়েছে। সিনিয়ররা এ প্রজন্মকে সকল কাজে বুদ্ধি-পরামর্শ দিয়ে সহায়তা করবেন।

আরও পড়ুন :

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা করেছে আ.লীগ : আইনমন্ত্রী 
মানুষের অধিকার ও গণতন্ত্র বলতে কিছু নেই : ফখরুল
‌‘যে গণতন্ত্রের জন্য মুক্তিযুদ্ধ হয়েছে, তা আ.লীগ ধূলিসাৎ করেছে’
X
Fresh