জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের অবসরে যাওয়ার পরামর্শ দিলেন সাঈদ খোকন

প্রকাশ | ৩১ আগস্ট ২০১৮, ১৭:১০ | আপডেট: ৩১ আগস্ট ২০১৮, ১৭:১৮

আরটিভি অনলাইন রিপোর্ট

রাজনীতি কোনো প্যারাসিটামল ট্যাবলেট নয়, এটার সঙ্গে দেশের ১৭ কোটি মানুষের ভাগ্য জড়িয়ে আছে। এটা কোনো ডাক্তারি বিষয় নয়। আপনারা জনগণ থেকে প্রত্যাখ্যাত হয়েছেন। অনেক বয়স হয়েছে নাতি-নাতনি নিয়ে অবসর জীবন-যাপন করুন।

জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের রাজনীতি থেকে অবসরে যাওয়ার পরামর্শ দিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এসব কথা বলেন।

শুক্রবার মহানগর নাট্য মঞ্চে আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নতুন যে জোট হয়েছে সেটা বিএনপির নতুন ষড়যন্ত্রের জন্য বিকল্প জোট। তবে যত ষড়যন্ত্রই হোক সব ষড়যন্ত্র মোকাবিলা করা হবে।

সাঈদ খোকন বলেন, জনগণ ক্ষেপে উঠলে দৌড়ে পালানোর শক্তি পাবেন না। আপনারা নির্বাচনে জামানত হারিয়েছেন। ষড়যন্ত্র করবেন না। ষড়যন্ত্রে রাজনীতি সফল হয় না। বিএনপি আজকে ব্যর্থ হয়েছে। সঠিক রাজনীতি করলে দেশের মানুষ আপনাদেরকে মূল্যায়ন করত।

-------------------------------------------------------
আরও পড়ুন : ইভিএম পদ্ধতিতে হেরে গেলে অজুহাতের সুযোগ নেই, তাই বিরোধিতা
-------------------------------------------------------

তিনি আরও বলেন, গণতান্ত্রিক উপায়ে বিএনপি আন্দোলন করতে পারে। কিন্তু আন্দোলনের নামে কোনো বিশৃঙ্খলা করলে, মানুষের গায়ে হাত দিলে তার উপযুক্ত জবাব দেওয়া হবে। জনগণকে সঙ্গে নিয়ে বিএনপির কালো হাত ভেঙে দেওয়া হবে। এর জন্য আওয়ামী লীগ প্রস্তুত রয়েছে।

খোকন আরও বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় ভোট দিয়ে নির্বাচিত করে অর্থনৈতিক মুক্তি ও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে হবে। এটা সবার দায়িত্ব। 

রাজধানীর ডেঙ্গু পরিস্থিতি নিয়ে সিটি কর্পোরেশন চিন্তিত জানিয়ে মেয়র সাঈদ খোকন বলেন, ছড়িয়ে পড়ার আগেই ডেঙ্গু নির্মূল করা হবে। আগামী ৩ সেপ্টেম্বর ডেঙ্গু প্রতিরোধে ক্রাশ প্রোগ্রাম শুরু হবে। ডেঙ্গু নিয়ে আমরা চিন্তিত। যদিও এটা এখনো তীব্র আকার ধারণ করেনি। তীব্র আকার ধারণ করবার পূর্বেই ইনশাল্লাহ আমরা এটাকে নিয়ন্ত্রণ করতে সক্ষম হবো। এ ডেঙ্গু যাতে জেঁকে না বসে সেজন্য গত তিন মাস ধরে আমরা কাজ করে যাচ্ছি।

এসময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ,  ব্যবসায়ী সমন্বয় পরিষদের নেতা আবজাল হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

এমসি/এমকে