হাসিনা-মোদি বৈঠক

জনগণের ভাগ্যোন্নয়নে দুই দেশ একসাথে কাজ করবে

প্রকাশ | ৩০ আগস্ট ২০১৮, ২১:০৮ | আপডেট: ৩১ আগস্ট ২০১৮, ০৯:৩২

আরটিভি অনলাইন রিপোর্ট
ফাইল ছবি

নেপালে চতুর্থ বিমসটেস সম্মেলনের সাইড লাইনে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বৃহস্পতিবার চতুর্থ বিমসটেক উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কাঠমান্ডুর হোটেল সোয়ালটি ক্রাউনি প্লাজায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে দুই দেশের পররাষ্ট্র বিষয়ক বিভিন্ন নীতি নিয়ে আলোচনা হয়। দেশের জনগণের ভাগ্য উন্নয়নের জন্য দুই দেশ একসাথে কাজ করে যাবে। দুই দেশের মাঝে যে বন্ধুসুলভ সম্পর্ক তৈরি হয়েছে তা আরও মজবুত করতে হবে। বৈঠক শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এসব কথা বলেন।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতা থেকে শুরু করে বাংলাদেশের উন্নয়নে ভারতের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেখ হাসিনা বলেন, আমরা আমাদের এই বন্ধুত্বকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই। নরেদ্র মোদি বলেন, পারস্পরিক সুবিধার জন্য আমরা একে অপরের সহযোগিতা চাই।

বৈঠকে দুই প্রধানমন্ত্রী দুই দেশের জনগণের ভাগ্য উন্নয়নে একযোগে কাজ করার বিষয়ে একমত হন। বিমসটেকের ভবিষ্যৎ নিয়ে দুই প্রধানমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

একসঙ্গে কাজ করলে বিমসটেক সদস্য দেশগুলোর সবাই অর্থনৈতিক ভাবে লাভবান হবে বলে মন্তব্য করেন দুই প্রধানমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক বৈঠকে উপস্থিত ছিলেন। 

আরও পড়ুন :

আরসি / এমকে