• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

আন্দোলনের নামে সহিংসতা হলে সমুচিত জবাব দেয়া হবে: কাদের (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ আগস্ট ২০১৮, ১২:০৭ | আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ১৬:৪৯
জাতীয় ঐকমত্য ও আন্দোলনের নামে কোনও সহিংসতার চেষ্টা করা হলে সমুচিত জবাব দেয়া হবে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সকালে গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, গেল চার বছরে বিএনপি আন্দোলনের ডাক দিয়ে কখনই সফলতার মুখ দেখেনি। জনগণ বিএনপিকে ভয় পায় কারণ তাদের আন্দোলন মানেই জ্বালাও-পোড়াও।

আগামী জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহার প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নেবে সে সিদ্ধান্ত সরকার মেনে নিবে। তবে পৃথিবীর অনেক দেশেই সময় এবং খরচ সাশ্রয়ের জন্য ইভিএম প্রযুক্তি ব্যবহার করছে। আওয়ামী লীগ ইভিএম ব্যবহারের পক্ষে।

পরিদর্শনকালে মন্ত্রী কর্তব্যে অবহেলার জন্য বিআরটি প্রজেক্টের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সানাউল হক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী লিয়াকত আলীকে কারণ দর্শাতে বলেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী নাহিন রেজা, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহারসহ সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এদিকে গতকাল বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ার ইন্সটিটিউট মিলনায়তনে এক সভায় ওবায়দুল কাদের বলেছিলেন, ইভিএম ব্যবহারে দাবি আওয়ামী লীগের নতুন কোনও দাবি না। নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপের দিন, ইভিএম ব্যবহার দাবি আমরা করেছি। আমরা আমাদের দাবিতে এখনও অটল। ইভিএম নিয়ে এত আপনাদের (বিএনপি) অবিশ্বাস কেন? তিন সিটিতে কয়েকটি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে নির্বাচন হয়েছিল। কিন্তু সিলেটে ইভিএম এর ফলটা আগেই হয়েছে। বিশ্ব স্বীকৃত লেটেস্ট সিস্টেম, আপনারা কেন বিরোধিতা করেন। ইভিএম বিরোধীদের প্রতি প্রশ্ন কাদেরের।
 

আরও পড়ুন : 

এমসি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়