• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

বিএনপি নির্বাচনী ভীতিতে আক্রান্ত: হাছান মাহমুদ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ আগস্ট ২০১৮, ২১:৪৩ | আপডেট : ২৯ আগস্ট ২০১৮, ২২:১৪
বিএনপির জন্য নির্বাচন কোনো সমস্যা নয়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নির্বাচনকে ভয় পায়। তারা এখন নির্বাচনী ভীতিতে আক্রান্ত হয়ে পড়েছে।

বুধবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাসান মাহমুদ বলেন, গত নির্বাচনে অংশ না নেয়ার পরিপ্রেক্ষিতে আজকে বিএনপি নির্বাচন ভীতিতে ভুগছে। যদি নির্বাচন নিয়ে কোনো সমস্যাই না থাকে তাহলে শর্ত দিলেন কেন? আপনারা ৭টি শর্ত দিয়েছেন। এ শর্তের মানে হলো আপনারা নির্বাচনকে ভয় পান।

-------------------------------------------------------
আরও পড়ুন : অক্টোবরে হবে অন্তর্বর্তীকালীন সরকার: অর্থমন্ত্রী
-------------------------------------------------------

তিনি বলেন, দেশের মানুষের এমন কোনো দায় পড়েনি যে আপনাদের ক্ষমতায় বসিয়ে দেবে। নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে। আপনারা আগামী নির্বাচনে অংশগ্রহণ করে জনপ্রিয়তা যাচাই করুন।

আলোকচিত্র শিল্পী শহিদুল আলম প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, তিনি একজন নামকরা আলোকচিত্র শিল্পী। তার মুক্তির জন্য দেশ বিদেশের বিভিন্ন ব্যক্তিবর্গ বিবৃতি দিয়েছেন এটি মত প্রকাশের স্বাধীনতা এবং গণতন্ত্রের সৌন্দর্যেরই অংশ। কেউ যদি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হয়, তিনি যদি দেশের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র করেন তাহলে কি তার বিচার হবে না?  অবশ্যই কেউই আইনের ঊর্ধ্বে না,  তিনি মুক্তি পাবেন কি পাবেন না সেটি আদালতের এখতিয়ার। তবে কেউ অপরাধ করলে তার অবশ্যই বিচার হওয়া উচিত।

এমসি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়