• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

এই সরকারই থাকবে, সাইজ একটু ছোট হবে: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ আগস্ট ২০১৮, ১৮:১৮ | আপডেট : ২৬ আগস্ট ২০১৮, ১৮:৩১
নির্বাচনকালীন সরকারে এই সরকারই থাকবে। তবে, সাইজ একটু ছোট হবে। যেহেতু জাতীয় পার্টি সংসদে আছে, তাদের ডাকা হবে। আর বিএনপি গতবার পার্লামেন্টে ছিল, তাই তাদেরকে ডাকা হয়েছিল। সেই সময়ে তাদেরকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ও অফার দিয়েছিলাম। তারা সেটি ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে। এখন যেহেতু তাদের প্রতিনিধিত্ব নেই, তাদেরকে আমন্ত্রণ জানানোর প্রয়োজন নেই।

বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২৬ আগস্ট ২০১৮) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কে স্ট্রিট লাইটের উদ্বোধন করে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

-------------------------------------------------------
আরও পড়ুন : গণপ্রতিনিধিত্ব আদেশ সংশোধনের খুব একটা সুযোগ থাকছে না: ইসি
-------------------------------------------------------

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এবারের ঈদে দুর্ঘটনার হার কম। তবে, সে তুলনায় মৃত্যুর হার বেশি। এ বিষয়ে তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর বাস্তবসম্মত পদক্ষেপ নেওয়া হবে। 

তিনি বলেন, নাটোরের দুর্ঘটনার জন্য তদন্ত কমিটি গঠন করেছি, নির্দেশ দিয়েছি। এবার ঈদে দুর্ঘটনার হার কম। কিন্তু সে তুলনায় মৃত্যুর হার বেশি। তিনটি মারাত্মক দুর্ঘটনা ঘটেছে। একটা ফেনীতে, নরসিংদীতে আর গতকাল হয়েছে নাটোরে। এ তিনটি দুর্ঘটনা হয়েছে লেগুনা ও অটোরিকশার। এখানে আমরা ১০ সদস্য বিশিষ্ট কমিটিকে তদন্ত করতে দিয়েছি। 

তিনি বলেন, আমার মনে হয়, হাইওয়েতে ছোট যানবাহনগুলো ব্যাটারি চালিত অটোরিকশা ও লেগুনা। এগুলো মানুষের জীবনের ওপর কতটা বড় আঘাতের শামিল।

তিনি আরও বলেন, আমরা লক্ষ্য করছি, দুটো গাড়ির রেষারেষিতে দুর্ঘটনা ঘটে না। এ ছোট ছোট যানগুলো এবং মোটরসাইকেলে একটু ধাক্কা লাগলেই আরোহী সবাই মারা যায়। এই কারণে মৃত্যুর হারও বেশি। আমরা এই ছোট ছোট যানগুলো ২২ সড়কে নিষিদ্ধ করেছি। কিন্তু ঈদের সময় তারা বাড়তি সুবিধা নেয়।

তিনি বলেন, ফেনীর দুর্ঘটনার সময়ে আমি ১ মিনিট দূরে ছিলাম। সেখানে একটি গাড়ি অটোরিকশাকে ধাক্কা দিয়েছে, সবাই মারা গেছে। এ দুর্ঘটনাগুলো ইদানিংকালে বেড়ে গেছে, এর উপদ্রব বেড়ে গেছে। আর এসবের পুনরাবৃত্তি না ঘটে। সে জন্য তদন্ত কমিটি গঠন করেছি। তারা ১০ দিনের মধ্যে রিপোর্ট দিবে। আর রিপোর্ট হাতে পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা হবে।

আরও পড়ুন :

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়