• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

কারাগারে কী খেলেন সাঈদী-বাবর?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ আগস্ট ২০১৮, ১১:৫৩

জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী ও বিএনপি নেতা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর বন্দী আছেন গাজীপুরের কাশিমপুর কারাগারে রয়েছেন। অন্য বন্দিদের সঙ্গে তারাও ঈদ উদযাপন করছেন।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার সূত্র জানায়, কারাগারের দুই হাজারের বেশি বন্দি জামাতে ঈদের নামাজ পড়েছেন। কারাগার-১ ও ২ এ একাধিক জামাত অনুষ্ঠিত হয়। এরপর তিন বেলায় তাদের নয়-দশ প্রকার খাবার দেয়া হয়েছে। সকালে পায়েস-মুড়ি, দুপুরে সাদা ভাত, আলুর দম, মাছ ও ডিম আর রাতে পোলাও, মাংস, সালাদ, পান-সুপারি, মিষ্টি ও কোমল পানীয় দেয়া হয়েছে।

-------------------------------------------------------
আরও পড়ুন : ঈদে খালেদা জিয়াকে বাসার খাবার না দেয়া অমানবিক: ফখরুল
-------------------------------------------------------

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী, বিএনপি নেতা সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, আবদুস সালাম পিন্টু নামাজ আদায় করে ঈদের খাবার খেয়েছেন।

কারাগার-১ এর সুপার সুব্রত কুমার বালা বলেন, এ অংশে রয়েছেন সাঈদী, বাবর, টাঙ্গাইলের এমপি আমানুর রহমান খান রানাসহ দেড় হাজারের বেশি বন্দি। তাদের মধ্যে ৮৩ জন ফাঁসির দণ্ডপ্রাপ্ত ও প্রায় দেড়শ যাবজ্জীবনপ্রাপ্ত আসামি।

কারাগার-২ এ বিএনপি নেতা সাবেক প্রতিমন্ত্রী আব্দুস সালাম পিন্টু, ময়মনসিংহের মুক্তাগাছার সংসদ সদস্য এম এ হান্নানসহ প্রায় তিন হাজার বন্দি রয়েছেন। তাদের মধ্যে ১৩৯ জন ফাঁসির দণ্ডপ্রাপ্ত ও প্রায় পাঁচশ যাবজ্জীবনপ্রাপ্ত আসামি রয়েছে।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh