ঈদে খালেদা জিয়াকে বাসার খাবার না দেয়া অমানবিক: ফখরুল

প্রকাশ | ২৩ আগস্ট ২০১৮, ০৯:৫১ | আপডেট: ২৩ আগস্ট ২০১৮, ১১:২১

আরটিভি অনলাইন রিপোর্ট

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ঈদের দিন বাসা থেকে নেয়া খাবার খেতে না দিয়ে  অমানবিক আচরণ করা হয়েছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার রাতে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, কারা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেই খালেদা জিয়ার পরিবারের বেশ কয়েকজন সদস্য দুপুরে ঈদের খাবার নিয়ে যান। তারা সেখানে যাওয়ার পরেই বলা হয় যে, ছয়জনের বেশি দেখা করতে পারবেন না এবং খাবার নিয়ে যাওয়া যাবে না। কারা কর্তৃপক্ষ পরিষ্কার জানিয়ে দেয় এবিষয়ে সরকারের নির্দেশ আছে।

-------------------------------------------------------
আরও পড়ুন  : জীবনের শেষ নির্বাচনে আবারও রংপুর থেকে বিজয়ী হতে চাই: এরশাদ
-------------------------------------------------------

তিনি আরও বলেন, এটা অত্যন্ত অমানবিক ঘটনা। বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে এটা একটা নজিরবিহীন ঘটনা। আজ পর্যন্ত এ ধরনের ঘটনা ঘটেনি। আমরা আজকের এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি, প্রতিবাদ জানাচ্ছি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজা হওয়ার পর কারাগারে এটি খালেদা জিয়ার দ্বিতীয় ঈদ। গত রোজার ঈদের সময়ও পরিবারের সদস্য ও স্বজনরা সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে কারাগারে দেখা করেন।

কারাগারের ভেতরে যে ছয়জন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন তারা হলেন, খালেদা জিয়ার বড় বোন সেলিনা ইসলাম, ভগ্নিপতি অধ্যাপক রফিকুল ইসলাম, ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান, নানতি জাহিয়া রহমান, ভাই সাঈদ এস্কান্দরের স্ত্রী নাসরিন সাঈদ, তারেক রহমানের স্ত্রীর বোন শাহিনা খান। দেড় ঘণ্টা খালেদা জিয়ার সঙ্গে সময় কাটান পরিবারের সদস্যরা।

এমকে