• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

অত্যন্ত ভারাক্রান্ত মন নিয়ে ঈদ পালন করতে হচ্ছে: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ আগস্ট ২০১৮, ১৫:৫০
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে বন্দী থাকায় অত্যন্ত ভারাক্রান্ত মন নিয়ে ঈদ পালন করতে হচ্ছে। নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য দোয়া করেছেন। এর আগে কুরবানির ঈদের দিন খালেদা জিয়াকে সঙ্গে নিয়ে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধার্ঘ্য নিবেদনের জন্য নেতাকর্মীরা আসতেন। কিন্তু আজকে অত্যন্ত ভারাক্রান্ত মন নিয়ে উপস্থিত হয়েছি। কারণ আমাদের চেয়ারপারসন আজ এখানে নেই।

বুধবার সকালে পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সবকিছুতেই খালেদা জিয়া ও তারেক রহমানকে দায়ী করেন। এটা এখন নিয়মে পরিণত হয়েছে। তথাকথিত বিচারের নামে খালেদা জিয়া ও তারেক রহমানকে আবারও সাজা দেয়ার চেষ্টা চলছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন- ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্য এই মামলার রায়ে প্রভাব ফেলবে। বিচারাধীন মামলা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের পর বিচারকদের নিরপেক্ষ রায় দেয়া সম্ভব হবে না।

তিনি আরও বলেন-প্রধানমন্ত্রীর বক্তব্য মূলত মামলার রায়কে প্রভাবিত করারই শামিল। এভাবে তথাকথিত বিচারের নামে খালেদা জিয়া ও তারেক রহমানকে আবারও সাজা দেয়ার চেষ্টা চলছে।

এসময় আরও ‍উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, গাজী মাজহারুল আনোয়ার, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, আজিজুল বারী হেলাল, কাজী আবুল বাসারসহ দলের অন্যান্য নেতাকর্মীরা।

উল্লেখ্য, ২১ আগস্ট উপলক্ষে এক সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, গ্রেনেড হামলায় খালেদা জিয়া ও তারেক রহমান জড়িত এতে কোনও সন্দেহ নেই।

এমসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়