• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আমার দিকে ছোড়া গ্রেনেডটি ট্রাকের কোনায় লেগে বাইরে বিস্ফোরিত হয়েছিল: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ আগস্ট ২০১৮, ১২:১৮

স্রষ্টার ইশারায় ২০০৪ সালে ২১ আগস্টের গ্রেনেড হামলা থেকে বেঁচে গিয়েছিলাম। যে ট্রাকের ওপর দাঁড়িয়ে বক্তব্য রেখেছিলাম, আমার দিকে ছোড়া গ্রেনেডটি ট্রাকের ভেতর না পড়ে কোনায় লেগে বাইরে বিস্ফোরিত হয়েছিল।

বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নারকীয় ওই হামলার ১৪তম বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউয়ে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী স্মৃতিচারণ করে বলেন, জানি না আল্লাহর কী ইচ্ছা ছিল। আমরা সাধারণত এ ধরনের র‌্যালি করলে সাথে ট্রাক রাখি। এবং সেই র‌্যালির ওপর দাঁড়িয়েই আমরা বক্তব্য দিয়ে র‌্যালি শুরু করি।

তিনি বলেন, সেদিন যখন এলাম, আমরা দেখি ট্রাকটা সাধারণত যেখানে দাঁড়ায় তার থেকে একটু সামনে চলে গেছে। আমি জিজ্ঞেস করলাম ট্রাকটা আজকে এত সামনে চলে এলো কেন? তারা জানাল, ব্রেক কষতে কষতে ট্রাকটা একটু সামনে চলে গেছে।

-------------------------------------------------------
আরও পড়ুন : গ্রেনেড হামলায় নিহতদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
-------------------------------------------------------

আমার এখন মনে হয়, এটা বোধহয় আল্লাহরই কোনো ইশারা ছিল। নইলে আমরা যেখানে ট্রাকটা দাঁড় করাই সেখানে যদি ট্রাকটা থাকত, তাহলে কিন্তু গ্রেনেডটা ট্রাকের ভেতরেই এসে পড়ত’’, বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, এ ধরনের র‌্যালি বা মিটিং আয়োজনের সময় আওয়ামী লীগের পক্ষ থেকেই নেতাকর্মীরা ও স্বেচ্ছাসেবকদের নিয়ে সাধারণত অনেকগুলো গ্রুপ করা হয় এবং সে অনুযায়ী প্রত্যেক ছাদে ছাদে নেতাকর্মীরা থাকে। কিন্তু ওই দিন কোনো ছাদে কাউকে যেতে দেয়া হয়নি, পাহারা দিতে দেয়া হয়নি।

২১ আগস্টের হামলা নিশ্চিতভাবেই বিএনপি সরকারের পরিকল্পনা ছিল অভিযোগ করে প্রধানমন্ত্রী বলেন, তাহলে এটা খুব স্বাভাবিকভাবেই আসে, এই হত্যাচেষ্টায় বিএনপি ওতপ্রোতভাবে জড়িত। এতে খালেদা জিয়া ও তার ছেলে (তারেক রহমান) যে জড়িত তাতে কোনো সন্দেহ নাই।

শেখ হাসিনা বলেন, এর আগে ১৫ আগস্ট মিলাদ পড়ানোর পর তিনি জানতে পারেন, ওই দিনও এমন একটি হামলা চালানোর পরিকল্পনা ছিল।

তিনি বলেন, পার্লামেন্টে পর্যন্ত এ নিয়ে কথা বলতে দেয়নি। কথা বলতে গেলেই মাইক বন্ধ। আর তাদের ব্যঙ্গ – আমাদের তা স্মরণে আছে।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
X
Fresh