মুসলিম উম্মাহর সুখ শান্তি কামনা করে মির্জা ফখরুলের বার্তা

প্রকাশ | ২০ আগস্ট ২০১৮, ২২:১৩ | আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:২৪

আরটিভি অনলাইন ডেস্ক

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সারা বিশ্বের মুসলিম উম্মাহর অব্যাহত সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেছেন।

আজ সোমবার সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়। সেখানে মির্জা ফখরুল বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আমি বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানাই। তাদের অব্যাহত সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করি।

তিনি বলেন, আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ব্রতী হওয়াই কুরবানির মর্মবাণী। কুরবানির সে শিক্ষাকে বুকে ধারণ করে মানবকল্যাণে নিজেকে উৎসর্গ করাই আমাদের কর্তব্য। স্বার্থচিন্তা পরিহার করে মানবকল্যাণ এবং সমাজে শান্তি, সম্প্রীতি ও সোহার্দ্য প্রতিষ্ঠায় আমাদেরকে সচেষ্ট হতে হবে।

তিনি আরও বলেন, দেশে চলছে এখন জুলুমের রাজত্ব। দেশবাসী গণতন্ত্রহারা। মতপ্রকাশের স্বাধীনতায় বিশ্বাসীদের অনেকেই এখন কারাগারে। বারবার অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধারকারী ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দী করে রাখা হয়েছে প্রতিহিংসা চরিতার্থ করার জন্য। গণতন্ত্রকে চিরদিনের জন্য নির্মূল করতে দেশনেত্রীকে বন্দী করা হয়েছে। ঈদুল আজহার মর্মবাণীকে ধারণ করেই আমাদের দুঃশাসনের অবসান ঘটাতে হবে।

ঈদুল আজহা সবার জীবনকে করে তুলুক আনন্দময়, মহান আল্লাহ তায়ালার দরবারে তিনি এ প্রার্থনা জানান।

এমকে