আওয়ামী লীগ কার্যালয়ে হামলার মামলায় ৯ শিক্ষার্থীর জামিন

প্রকাশ | ১৯ আগস্ট ২০১৮, ১৮:৫০ | আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১৮:৫৭

আরটিভি অনলাইন রিপোর্ট
ফাইল ছবি

রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ও পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা পৃথক তিন মামলায় ৯ শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ রোববার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারীর আদালত জামিনের আদেশ দেন।

জামিন পাওয়া শিক্ষার্থীরা হলেন-তমাল সামাদ, মাহমুদুর রহমান, সোহাদ খান, মাসরিকুল ইসলাম, ওমর সিয়াম, মাহাবুবুর রহমান, ইকবাল হোসেন, নাইমুর রহমান ও মিনহাজুল ইসলাম। এরা সবাই তিন মামলার আসামি।

আসামিপক্ষে জামিন শুনানি করেন আইনজীবী মিজানুর রহমান, আদনান রোজী ও আব্দুল আলীম।

-----------------------------------------------------
আরও পড়ুন : এখনও কিছুই করি নাই, তাতেই এক এগারোর গন্ধ: নজরুল
-----------------------------------------------------

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মকবুলুর রহমান জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ৫ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুরের আদেশ দেন আদালত।

অপরদিকে নিরাপদ সড়ক আন্দোলনের সময় পুলিশের কাজে বাধা দেয়ার মামলায় গ্রেপ্তার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থীকে জামিন দিয়েছেন সিএমএম আদালত। আজ রোববার দুপুরে ঢাকা মহানগর হাকিম একেএম মঈনুদ্দিন সিদ্দিকী ১৫ জন এবং ঢাকা মহানগর মুখ্য হাকিম সাইফুজ্জামান হিরো একজন শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বিকেলে জিগাতলা ও ধানমন্ডিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের কার্যালয়ের কর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এতে কয়েকজন আহতও হন। এ সময় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। ওই ঘটনায় ধানমন্ডি থানায় তিনটি মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন :

পি