ওয়ান ইলেভেনের মতো পরিস্থিতি সৃষ্টির চক্রান্ত করছে বিএনপি: সেতুমন্ত্রী

প্রকাশ | ১৭ আগস্ট ২০১৮, ১৬:০৭ | আপডেট: ১৭ আগস্ট ২০১৮, ১৬:১৯

আরটিভি অনলাইন রিপোর্ট

দেশে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। কিন্তু ওয়ান ইলেভেনের মতো ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টির চক্রান্ত করছে বিএনপি। তারা উঠে পড়ে লেগেছে। তবে সব বাধা উপেক্ষা করে আগামী জাতীয় সংসদ নির্বাচন যথা সময়ই অনুষ্ঠিত হবে। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, ওয়ান ইলেভেনের কুশীলবদের সঙ্গে এখন মিডিয়ার একটি অংশ সহযোগিতা করছে। আমাদের দেশের মানুষ উন্নয়ন অর্জনে শেখ হাসিনার উপর খুশি। জনগণ উন্নয়নের পক্ষে রায় দেবে। এবারের নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে আবারও রায় দেবে বাংলার জনগণ। কেননা বিএনপি এবং তাদের দোসররা মুক্তিযুদ্ধের প্রতি আবারও হুমকি সৃষ্টি করছে।

নির্বাচনকালীন সরকারে বিএনপির অংশগ্রহণের সুযোগ নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, পার্লামেন্টে তাদের প্রতিনিধিত্ব নেই। টেকনোক্রেট থেকেও একটি দল থেকে কেন নেবো? বুদ্ধিজীবী আছেন, পেশাজীবী আছেন, আরও অনেকেই আছেন। যখন বিএনপির আসার সুযোগ ছিল তখন তারা আসেনি। স্বরাষ্ট্রমন্ত্রীর পদও তাদের অফার করা হয়েছিল। কিন্তু তারা সেটা গ্রহণ করতে ব্যর্থ হয়েছে।

------------------------------------------------------------------
আরও পড়ুন : প্রধানমন্ত্রীর মুখে এ ধরনের কথাবার্তা যায় না : মির্জা ফখরুল
------------------------------------------------------------------

সেতুমন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। সাংবিধানিকভাবে নির্বাচন কমিশন নির্বাচন অনুষ্ঠানে যাবতীয় ব্যবস্থা নেবে। ইতোমধ্যেই নির্বাচন কমিশন ঘোষণা করেছে, তারা শতকরা ৯০ ভাগ প্রস্তুতি শেষ করেছে। লেভেল প্লেয়িং ফিল্ড কিভাবে হবে, তফসিল ঘোষণার পরপরই সেটা নির্বাচন কমিশনের হাতে চলে যাবে সরকারের কিছু করার থাকবে না।

তিনি বলেন, আশা করছি এবারের ঈদ যাত্রা স্বস্তিদায়ক হবে। ভারী বর্ষণ না হলে এবার জনসাধারণের ঈদযাত্রা আগের যেকোনো সময়ের তুলনায় আরাম ও স্বস্তিদায়ক হবে। ইতোমধ্যেই প্রধানমন্ত্রী ২৩ টি সেতু উদ্বোধন করেছেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গত ঈদে যে সমস্যাটা ছিল, তা মূলত হয়েছিল ফেনী রেল ওভারপাস।  এবার ঈদে ঈদ উপহার হিসেবে এটাকে ৪ লেন থেকে ৬ উন্নীত করে দেয়া হয়েছে।

আরও পড়ুন : 

এমকে