প্রধানমন্ত্রীর মুখে এ ধরনের কথাবার্তা যায় না : মির্জা ফখরুল

প্রকাশ | ১৭ আগস্ট ২০১৮, ১৬:০৩ | আপডেট: ১৭ আগস্ট ২০১৮, ১৬:২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে খালেদা জিয়া জড়িত, প্রধানমন্ত্রীর এমন বক্তব্য হাস্যকর। ১৯৭৫-এর বিয়োগান্তক ঘটনার সঙ্গে কিভাবে জিয়াউর রহমান ও বেগম খালেদাকে যুক্ত করেন? আপনি রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আছেন। প্রধানমন্ত্রীর মুখ দিয়ে এ ধরনের কথাবার্তা যায় না। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ (শুক্রবার) শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক সংহতি সমাবেশে এসব কথা বলেন তিনি।

------------------------------------------------------------------
আরও পড়ুন : ওয়ান ইলেভেনের মতো পরিস্থিতি সৃষ্টির চক্রান্ত করছে বিএনপি: সেতুমন্ত্রী
------------------------------------------------------------------

বৃহস্পতিবার আওয়ামী লীগ আয়োজিত শোক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্র ও চক্রান্তের সঙ্গে জিয়াউর রহমান এবং খালেদা জিয়া জড়িত ছিলেন।’

প্রধানমন্ত্রীর এ বক্তব্যের প্রতিবাদ জানিয়ে ফখরুল বলেন, প্রধানমন্ত্রী সব জায়গায় বিএনপির ভূত দেখতে পান, তিনি সব জায়গায় জিয়া পরিবারের ভূত দেখতে পান।’ তার মুখ দিয়ে এ ধরনের অর্বাচীন কথা-বার্তা কখনই শোভা পায় না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে ফখরুল বলেন, ১/১১ সরকার তো আপনাদের জন্যই লাভবান ছিল। কিন্তু এটা নিয়ে কেন আবার শঙ্কিত হচ্ছেন? আসলে আপনারা জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

তিনি বলেন, সরকারে যাওয়ার আগেই আওয়ামী লীগের নেত্রী ফখরুদ্দিন-মঈনুদ্দিন সরকারের সব কাজের বৈধতা দেয়ার কথা বলেছিলেন।

সাংবাদিক রুহুল আমীন গাজীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্য’র আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

 

আরও পড়ুন :