• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

পুলিশ আমার বাড়ি ব্যারিকেড দিয়ে ঘিরে রেখেছে: মওদুদ

নোয়াখালী প্রতিনিধি
|  ১৬ আগস্ট ২০১৮, ২০:৫২ | আপডেট : ১৬ আগস্ট ২০১৮, ২০:৫৫
আমি আমার গ্রামের বাড়িতে সকালে এসেছি। পুলিশ আমার বাড়ির সামনে-পেছনে ব্যারিকেড দিয়ে রেখেছে। আমার দলীয় কোনো নেতাকর্মী পুলিশ ব্যারিকেডের কারণে আমার সঙ্গে দেখা করতে পারছে না। 

বললেন বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ও সাবেক উপরাষ্ট্রপতি ব্যারিস্টার মওদুদ আহমদ।

বৃহস্পতিবার বিকাল ৪টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জে তার নিজ বাসভবনে বৃক্ষরোপণ উদ্বোধন ও নিজ দলীয় নেতা কর্মীদের সঙ্গে মত বিনিময়কালে এসব কথা বলেন।

মওদুদ বলেন, আমার কোনো নেতাকর্মীকে আসতে দেয়া হচ্ছে না। বর্তমান সরকারের যে জবাবদিহি নেই এবং এটা যে নির্বাচিত সরকার নয়, তাদের আচার-আচরণে সেটা প্রমাণ করেছে।

------------------------------------------------------------------
আরও পড়ুন  : বঙ্গবন্ধু হত্যায় খালেদাও জড়িত: প্রধানমন্ত্রী
------------------------------------------------------------------

তিনি বলেন, বর্তমান সরকারের জনপ্রিয়তা নেই। যিনি এখানে প্রতিনিধিত্ব করেন, তারও কোনো জনপ্রিয়তা নেই। এটাই প্রমাণ করেছে দেশে বর্তমানে কোনো গণতন্ত্র নেই। মানুষের কোনো বাক-স্বাধীনতা নেই।

মওদুদ আহমদ বলেন, পুলিশ এখন রাষ্ট্র চালাচ্ছে। সরকারের পুলিশ ছাত্রলীগ ক্যাডাররা কোমলমতি শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে আহত করেছে এবং তাদের সমবেদনা জানানোর জন্য আসা শিক্ষক ও অভিভাবকদের ওপর হামলা চালিয়েছে। সরকার ছাত্রছাত্রীদের আন্দোলনে ভয় পেয়ে অত্যাচার, নির্যাতন চালিয়েছে।

তিনি বলেন, সরকার ছাত্রছাত্রীদের ওপর যে দমননীতি চালিয়েছে তাদের বিরুদ্ধে এখন পর্যন্ত ৫১টি মামলা হয়েছে, ৯৭ জনকে গ্রেফতার করেছে, ২২ জনকে রিমান্ডে নিয়েছে, সরকার সংবাদমাধ্যম নিয়ন্ত্রণে রাখার কারণে ১০ ভাগের একভাগও নিউজ ছাপা হয়নি। এসব কারণে আগামী ৫০ বছর নতুন প্রজন্ম আওয়ামী লীগকে ভোট দেবে না। 

আরও পড়ুন  :

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়