বঙ্গবন্ধু হত্যায় খালেদাও জড়িত: প্রধানমন্ত্রী

প্রকাশ | ১৬ আগস্ট ২০১৮, ১৯:৪২ | আপডেট: ১৬ আগস্ট ২০১৮, ২২:২৩

আরটিভি অনলাইন রিপোর্ট

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ষড়যন্ত্রে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সঙ্গে তার স্ত্রী খালেদা জিয়াও জড়িত ছিলেন। পাহাড়সম জনপ্রিয়তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য কাল হয়েছিল। খুনিরা সাক্ষাৎকারে বলেছে- শেখ মুজিব এত বেশি জনপ্রিয়, শত চেষ্টা করেও তাঁর জনপ্রিয়তা কমানো যায়নি। যার কারণে তাঁকে হত্যা করা হয়েছে।

বললেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
 
বৃহস্পতিবার বিকেলে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশনে আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি বলেন, স্বাধীনতার পর থেকে মিথ্যা অপপ্রচার শুরু হয়েছিল। জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা হয়েছে। কর্নেল রশিদ-ফারুকরা বলেছিলন-শেখ মুজিব এত বেশি জনপ্রিয়, শত চেষ্টা করেও তাঁর জনপ্রিয়তা কমানো যায়নি। 

শেখ হাসিনা বলেন, গণতন্ত্র দিয়েছে বলে অনেকে জিয়াউর রহমানকে বাহবা দেয়ার চেষ্টা করেছে। আমার প্রশ্ন, জিয়াউর রহমান কিভাবে ক্ষমতায় এসেছিলেন? অস্ত্রের মুখে বিচারপতি সায়েমকে হটিয়ে নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করলেন।

তিনি বলেন, পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করতেন জিয়াউর রহমান। গুম আর হত্যা করাই তো ছিল তার কাজ। হাজার হাজার সেনা কর্মকর্তাকে হত্যা করেছেন তিনি।

এসজে