বঙ্গবন্ধু আপস করেনি, আমরাও করব না : ড. কামাল

প্রকাশ | ১৪ আগস্ট ২০১৮, ২২:৪১ | আপডেট: ১৪ আগস্ট ২০১৮, ২২:৫৩

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু আপস করেনি। আমরাও ইনশাআল্লাহ আপস করব না। লোভের কাছে মাথা নত করেননি বলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও  তাজউদ্দীন আহমদকে জীবন দিতে হয়েছে। বললেন বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জ গণফোরাম ঢাকা মহানগরের উদ্যোগে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. কামাল বলেন, এ দেশের মাটি স্বৈরাচারের জন্য নয়। এ মাটির মালিক জনগণ। মানুষ যদি সংঘবদ্ধ হয় তাহলে কোনও শক্তি তাদের পরাজিত করতে পারবে না। 
---------------------------------------------------
আরও পড়ুন  : নিজ কর্মীদের হাতেই লাঞ্ছিত ছাত্রলীগ সভাপতি
---------------------------------------------------

তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের দেশের মালিক বানিয়ে গেছেন। কেউ আমাদের বঞ্চিত করতে পারবে না। কেউ লোভ দেখাবে, জমি দেবে কিন্তু লাভ হবে না। যারা এ ধরণের কাজ করার চেষ্টা করবে মানুষ তাদের একটা শিক্ষা দেবে।

তিনি আরও বলেন, বাঙালির একটা বৈশিষ্ট্য আছে। তারা অন্যায়ের কাছে কখনও মাথা নত করে না। করবেও না। বঙ্গবন্ধু বলেছিলেন যারা অন্যায়কে অন্যায় বলে চিহ্নিত করতে পেরেছে তারা কখনও মাথা নত করে না। আমি শতভাগ নিশ্চিত এদেশের মানুষকে কেউ দাস বানিয়ে রাখতে পারবে না। 

সভায় কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম, গণফোরামের নির্বাহী সদস্য অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ডাকসু’র সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদসহ অনেকে উপস্থিত ছিলেন। 

আরও পড়ুন  :

এমসি/এসএস