• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিএনপি ৯ বছরে ৯ মিনিটও আন্দোলন করতে পারেনি : কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ আগস্ট ২০১৮, ২৩:৫৪

বিএনপি গত নয় বছরে নয় মিনিটও আন্দোলন করতে পারেনি। আর সেই বিএনপির নেতারা বলছেন আওয়ামী লীগ বিএনপি আতঙ্কে রয়েছে। তারা (বিএনপি) আন্দোলন করতে ব্যর্থ হয়ে কোটা আন্দোলনের ওপর ভর করেছিল। সেখানে তারা ব্যর্থ হয়ে শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলনের ওপর ভর করেছিল। সে আন্দোলনেও তারা ব্যর্থ হয়ে এখন বিদেশীদের কাছে নালিশ করে দেশের ভাবমূর্তি নষ্ট করার ষড়যন্ত্র করছে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ (রোববার) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) মিলনায়তনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

-------------------------------------------------------
আরও পড়ুন : আরও ছয়মাস স্থগিত ঢাকা উত্তর সিটির নির্বাচন
-------------------------------------------------------

ওবায়দুল কাদের বলেন, দিনক্ষণ ঠিক করে পৃথিবীর কোথাও কোনও আন্দোলন যেমন হয়নি, বাংলাদেশেও হবেনা । তারা ঈদের পর, শিক্ষাথীদের পরীক্ষার পর ও রমজানের পর অনেকবার আন্দোলন করার হুমকি দিয়েছে। কিন্তু তারা নয় বছরেও যেমন কোনও আন্দোলন করতে পারেনি।

তিনি বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার ৫ টি জন্মদিন। আগে তারা ঠিক করুক কোনটি তার জন্মদিন। তারপর ভেবে দেখা হবে তাদের সঙ্গে আমাদের সংলাপ হবে কি হবে না। বঙ্গবন্ধুর শাহদাৎ বার্ষিকীতে যারা ভূয়া জন্মদিন পালন করে তাদের সঙ্গে আওয়ামী লীগের কর্ম-সম্পর্ক থাকার কোনও সুযোগ নেই।

সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর শাহদাৎ বার্ষিকীতে তারা (বিএনপি) খালেদা জিয়ার মুক্তি দাবি করে দোয়া ও মিলাদ মাহফিল করবে। তাদের এ ধরনের কর্মসূচিই প্রমাণ করে তারা জাতীয় শোক দিবসে ভূয়া জন্মদিন পালন থেকে সরে আসেনি।

স্বাচিপের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সনালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপদেষ্টা অধ্যাপক ডা. মোদাচ্ছের আলী, বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ড. কনক কান্তি বড়ুয়া।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
শিব নারায়ণ দাশকে জাতি আজীবন স্মরণে রাখবে : জি এম কাদের 
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
বিএনপিসহ সব অপশক্তিকে প্রতিহত করব : কাদের
X
Fresh