• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

২২ শিক্ষার্থীর মুক্তির দাবিতে ঢাবিতে বাম ছাত্রজোটের বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
|  ১২ আগস্ট ২০১৮, ১৫:৩৪ | আপডেট : ১২ আগস্ট ২০১৮, ১৫:৫১
নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃত ২২ শিক্ষার্থীর নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্রজোট।

রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক সমাবেশ থেকে জোটর নেতারা এই দাবি জানান। সমাবেশ থেকে ছাত্রদের নয় দফা আন্তরিকভাবে মেনে নিতে সরকারের প্রতি আহবান জানানো হয়।

সমাবেশে ছাত্র ইউনিয়ন সভাপতি জি এম জিলানী শুভ বলেন, হামলা-মামলা-নির্যাতন করে ছাত্রদের নায্য দাবি অস্বীকার করা যায় না। আন্দোলনে পুলিশ ও সরকার সমর্থকদের হামলা স্পষ্ট করে এই রাষ্ট্র ফ্যাসিস্ট রাষ্ট্রে পরিণত হয়েছে। কিন্তু সাধারণ মানুষকে এভাবে দমন করা যাবে না। তাতে বৃহৎ বিস্ফোরণ ঘটলে গদিদে টান পড়ে যাবে। 

প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক গোলাম মোস্তফা বলেন, সরকার জনস্বার্থ পরিপন্থি সকল অগণতান্ত্রিক স্বৈরাচারী পরিকল্পনা বাস্তবায়ন করতে মরিয়া হয়ে ছাত্র ও জনগণের সকল নাগরিক অধিকার আদায়ের সংগ্রাম দমন করার জন্য গুন্ডাবাহিনী লেলিয়ে দিচ্ছে। কিন্তু গুন্ডাদের বিচার না করে, নিরপরাধ ছাত্রদের রিমান্ডে নিয়ে নির্যাতন করছে। প্রগতিশীল ছাত্রজোটের পক্ষ থেকে আমরা দ্রুত আন্দোলনকারীদের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

আরও পড়ুন :

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়