শহিদুল আলম ক্যামেরার সামনে অভিনয় করেছেন: জয়

প্রকাশ | ১১ আগস্ট ২০১৮, ১৯:০৮ | আপডেট: ১১ আগস্ট ২০১৮, ২০:১২

আরটিভি অনলাইন রিপোর্ট

পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পর আলোকচিত্রী শহিদুল আলম আদালতে নির্যাতনের মিথ্যা অভিযোগ করেছেন।

বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

শনিবার (১১ আগস্ট) বিকেল সোয়া ৫টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্টে তিনি এ মন্তব্য করেন। 

আগের দিন শুক্রবার (১০ আগস্ট) সন্ধ্যায় আরেক পোস্টে জয় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে শহিদুল আলমের ভূমিকার সমালোচনা করেন।

-------------------------------------------------------
আরও পড়ুন : আবারও সিলেটের নগরপিতা আরিফুল হক চৌধুরী
-------------------------------------------------------

গেলো ৫ আগস্ট রাতে দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমকে তার ধানমন্ডির বাসা থেকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। পরদিন ৬ আগস্ট (সোমবার) শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে উসকানি দেয়ার অভিযোগে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে মামলা দিয়ে তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। এ মামলায় রিমান্ডে রয়েছেন শহিদুল।

প্রথম দিন আদালতে তোলার পর শহিদুলকে খালি পায়ে হাঁটতে দেখা যায়। তিনি আদালতের কাছে দাবি করেন, পুলিশ তাকে নির্যাতন করেছে এবং তার রক্তাক্ত জামা পরিষ্কার করে নতুন করে পরিয়েছে।

শনিবারের পোস্টে জয় বলেন, শহিদুল আলমের নির্যাতনের অভিযোগ আমাদের সরকারের বিরুদ্ধে তার অনেক মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্যের মধ্যেই একটি। তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হয়, যেখানে চিকিৎসকরা তার শারীরিক পরীক্ষা করেন। তারা নির্যাতনের কোনও প্রমাণ এমনকি ইঙ্গিতও পাননি। আন্তর্জাতিক গণমাধ্যম হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সরাসরি যোগাযোগ করে একই বিষয় জানতে পারেন।

তিনি বলেন, এ থেকে প্রমাণ হয় শহিদুল আসলে কতটা অসৎ। আদালতে নির্যাতনের মিথ্যা অভিযোগ করে ক্যামেরার সামনে হাঁটার সমস্যার অভিনয় করছেন।

আরও পড়ুন :

এসজে/পি