• ঢাকা মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫

সরকার পরিবর্তনের শেষ সময় চলে এসেছে: মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ আগস্ট ২০১৮, ১৮:২৯ | আপডেট : ১০ আগস্ট ২০১৮, ১৮:৪২
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, এই সরকার পরিবর্তনের শেষ সময় এসে গেছে। দ্রুত বাংলাদেশের রাজনীতিতে পরিবর্তন ঘটবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘নাগরিক অধিকার আন্দোলন ফোরাম’ আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, যে দেশের রাজধানীতে মার্কিন রাষ্ট্রদূতের উপরে আক্রমণ হয়, সেটি কারা করেছে আমরা সবাই জানি। ওই ঘটনায় একজনও গ্রেপ্তার হয় নাই। বাংলাদেশ ব্যাংক থেকে ৮০০ কোটি চলে গেল, একজনও গ্রেপ্তার হয় নাই, সোনা রূপা হয়ে গেল, তামা হয়ে গেল, একজন মানুষও গ্রেপ্তার হয় নাই, এক লক্ষ টনের উপরে কয়লা উধাও হয়ে গেল একজনও গ্রেপ্তার হয় নাই। এসব দেখে মনে হয় দেশে কোনও সরকার নাই। সরকার থাকলে এসব হওয়ার কথা নয়।

-------------------------------------------------------
আরও পড়ুন: নিজেদের করা ঘোলাজলেই বিএনপি-জামায়াত ডুবে মরবে: ইনু
-------------------------------------------------------

মন্ত্রীসভায় প্রস্তাবিত সড়ক পরিবহন আইন প্রসঙ্গে বিএনপি এ নেতা বলেন, সরকার রাজনৈতিক প্রতারণা করেছে। শিক্ষার্থীরা হত্যার জন্য মৃত্যুদণ্ড চেয়েছে। কিন্তু আইন যা ছিল, তাই রাখা হয়েছে। আইনে শুধু পরিবর্তন হয়েছে-তিন বছরের জায়গায় ৫ বছরের কারাদণ্ড এবং হত্যা যদি প্রমাণিত হয় তাহলে ফাঁসি। একই প্রতারণা কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথেও করেছে সরকার। 

নির্বাচন কমিশনের সমালোচনা করে মওদুদ বলেন, নির্বাচন কমিশনার সরকারের তল্পিবাহক ব্যক্তি। বিবেকের তাড়নায় একটি সত্য কথা তিনি বলে ফেলেছেন, আগামী নির্বাচনে অনিয়ম যে হবে না তার কোনও নিশ্চয়তা নেই। খবরের কাগজে দেখলাম তার এই বক্তব্যের পরেই অন্য কমিশনাররা দ্বিমত পোষণ করেছেন। এরপরে প্রধান নির্বাচন কমিশনারের আর নিজের পদে থাকার কোনও অধিকার থাকতে পারে না। আমরা অবিলম্বে তার পদত্যাগ দাবি করি।

আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

আরও পড়ুন :

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়